× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সারাবেলায় সংবাদ প্রকাশে এলাকায় তোলপাড়

বেতাগীতে চাকুরি ঠেকাতে নতুন ঠিকানায় ঘর নির্মাণ

বেতাগী (বরগুনা) প্রতিনিধি

২৯ নভেম্বর ২০২২, ২৩:০৭ পিএম

বরগুনার বেতাগীতে দৈনিক সংবাদ সারাবেলায় খবর প্রকাশের পর পরিবার কল্যান সহকারী পদে চূড়ান্তভাবে উর্ত্তীণ প্রার্থী চাকুরি ঠেকাতে নতুন ঠিকানায় ঘর নির্মাণের চেষ্টা করছেন। এ ঘটনায় এলাকায় তোলপাড় ও আলোচনার ঝড় উঠেছে।

উপজেলার বুড়ামজুমদার ইউনিয়নের মো: হালিম মৃধা ও নেহারুননেছার  মেয়ে মোসা: খাদিজা আক্তার  পরিবার কল্যান  সহকারী পদে প্রকৃত স্থায়ী ঠিকানা গোপন রেখে বিভাজিত ঐ ইউনিয়নের  ২/ ক ইউনিটে ভূয়া ঠিকানা দিয়ে চাকুরের আবেদন করলেও অনিয়মের আশ্রয় নিয়ে তাঁকে চাকুরিতে চূড়ান্তভাবে উত্তীর্ণ ঘোষনা করা হয় এমনই অভিযোগ ওঠে। 

জানা গেছে, প্রকৃত পক্ষে খাদিজা আক্তারের বাবার স্থায়ী ঠিকানা  ঐ ইউনিটে এবং পূর্ব কাউনিয়া গ্রামে নয়। তাঁর ঠিকানা ২/খ ইউনিট, গ্রাম: পশ্চিম কাউনিয়া ও ডাকঘর কাউনিয়া হাঁট। জনপ্রতিনিধি ও স্থানীয় বাসিন্দারা জানায়, তাঁরা দীর্ঘদিন ধরে সেখানেও বসবাস করছেন না। বাবা মো: হালিম মৃধা পরিবার পরিজন নিয়ে থাকেন বরগুনা পুলিশ লাইন এলাকায় আর খাদিজা আক্তারের স্বামীর বাড়িও বরগুনায়।  এ প্রেক্ষিতে ক্ষুব্ধ ও বঞ্চিতরা গত ২২-১১-২০২২ খ্রি: পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা পরিচালক ও গত ১০-১১-২০২২ খ্রি: নিয়োগ কমিটির সভাপতি বরগুনা জেলা প্রশাসক ও পরিবার পরিকল্পনা বরগুনার উপ-পরিচালক কাছে লিখিত অভিযোগ করে। 

অভিযোগকারী আব্দুল সত্তার হাওলাদারের  মেয়ে মোসা: সুইটি আক্তার ( রোল নং-১২০২৭০৫৭৮) বলেন, ‘আমরা যোগ্য প্রার্থী হওয়া সত্বেও আমাদের সকলকে বঞ্চিত করে সম্পূর্ণ অনিয়মের আশ্রয় নিয়ে অন্য ইউনিটের বাসিন্দাদের কিভাবে চাকুরিতে চ’ড়ান্ত করা হলো তা বোধগম্যনয়। আমরা এর প্রতিকার চাই।’

এ নিয়ে সংবাদ সারাবেলায় গত ২৭ নভেম্বর অনলাইন ভার্সন ও ২৮ নভেম্বর প্রিন্টে ফলাও করে একটি সংবাদ প্রকাশিত হয়। এ খবরে চাকুরি ঠেকাতে বৈধতা আদায়ের জন্য বর্তমানে ২/ ক ইউনিটে খাদিজা আক্তার তাঁর নানা মৃত আনোয়ার আলী মুসল্লীর বাড়ি ওয়ারিশ সূত্রের সম্পত্তিতে নতুন ঠিকানায় ঘর উত্তোলনের চেষ্টা করছেন। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাড়ি লাগোয়া আমনধান চাষের আবাদী জমির উপর পুরানো টিন আর কাঠ দিয়ে ঘর উত্তোলন করছেন।  সেখানে মো: সোহেল মিয়া ও তাঁর হেলপার সহ সহ দুইজন তরিঘড়ি করে কাজ করছেন। লোকজন দেখে একজন দুরে সরে যায়। আর অন্যজন পুরানো কাঠে পেরেক পুতছেন।  সেখানে খাদিজা আক্তারের পরিবারের কাউকে না পাওয়ায়  কাজে এত তড়িঘড়ি কেন এমন প্রশ্নের জবাবে  কাঠ ম্স্ত্রিী মো: সোহেল মিয়া জানান,‘মালিক বলছে তাই করছি। তবে এর কারণ কি তা বলতে পারি না।’  

বুড়ামজুমদার ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ গোলাম রব শুক্কুর জানায়, পরিবার কল্যান সহকারী পদে চূড়ান্তভাবে উত্তীর্ণ চাকুরে প্রার্থী খাদিজা আক্তারের প্রকৃত ঠিকানা ২/খ ইউনিটে। চূড়ান্তভাবে চাকুরিতে উত্তীণ হওয়ার পর সে এখন ২/ ক ইউনিটের প্রত্যয়ন নেওয়ার জন্য  আমার কাছে এসোছিলো। কিন্ত আমি তাঁকে না বলে দিয়েছি। কারণ  আইনগতভাবে তাঁকে সেখানকার প্রত্যয়ন দেয়ার কোন সুয়োগ নেই। এর পর কি করেছে আমি জানিনা।    

উল্লেখ্য, বরগুনা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় (স্মারক নং- জে.প:প: /বরগুনা /জনবল নিয়োগ/২০২১/২১৬) গত ১২-০৮-২০২১ তারিখ দৈনিক কালের কন্ঠ ও সৈকত সংবাদে পরিবার কল্যান সহকারী পদে  বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.