× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেরপুরে এসএসসিতে পাসের হার ৮৯.১৫

শেরপুর প্রতিনিধি

২৮ নভেম্বর ২০২২, ০৭:৪০ এএম

শেরপুরে চলতি ২০২২ সালের এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে পাসের হার ৮৯.১৫ ভাগ। এছাড়া জেলার তিনটি প্রতিষ্ঠানের শতভাগ পরীক্ষার্থী পাস করেছে। ২৮ নভেম্বর সোমবার প্রকাশিত ফলাফল পর্যালোচনা ও জেলা শিক্ষা অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, শেরপুর জেলায় এবার ১৬৪ টি প্রতিষ্ঠান থেকে এসএসসিতে মোট পরীক্ষার্থী ছিল ১৪ হাজার ৭২৬ জন। তবে ৫৮৫ জন অনুপস্থিত থাকায় জেলার ১২টি কেন্দ্রে পরীক্ষায় বসেছে মোট ১৪ হাজার ১৪১ জন। এর মধ্যে ১২ হাজার ৬০৬ জন পরীক্ষার্থী পাস করেছে। পাসের হার ৮৯.১৫ ভাগ।

এদিকে জেলার তিনটি শিক্ষা প্রতিষ্ঠান এসএসসিতে শতভাগ পাস করেছে। এগুলো হচ্ছে শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমি, খরখরিয়া শহীদ গোলাম মোস্তফা উচ্চ বিদ্যালয় ও হরিণধরা উচ্চ বিদ্যালয়। ভিক্টোরিয়া একাডেমিতে ২৩০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১৫৭ জন। এছাড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৩২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে জেলার সর্বোচ্চ ১৭০ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তবে জিপিএ-৫ এ এগিয়ে থাকলেও এ বিদ্যালয়ে অকৃতকার্য হয়েছে ৫ জন।

বিষয়টি নিশ্চিত করে জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান জানান, জেলায় এসএসসিতে এবার পাসের হার ৮৯.১৫ ভাগ, যা ময়মনসিংহ বিভাগের দ্বিতীয় সর্বোচ্চ।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.