× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

টোল আদায়ে ধীরগতি, কাঞ্চন সেতুতে দীর্ঘ যানজট

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২২, ০৯:৫৩ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের কাঞ্চন সেতুসহ উভয় পাশে দীর্ঘ প্রায় ৬ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে বানিজ্যে মেলায় আগত দর্শনার্থীসহ যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। প্রায় দুই ঘন্টা ব্যপী যানজটে আটকা পড়ে কয়েক শতাধীক ছোট বড় যানবাহন। গতকাল সোমবার বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত যানজট সৃষ্টি হয়। তবে, কাঞ্চন সেতুতে টোলপ্লাজায় টোল আদায়ে ধীরগতি, টোল নিয়ে গাড়ির চালক ও টোল আদায় কারীদের বাকবিতন্ডা এবং নিয়ম ভঙ্গ করে গাড়ি চালানোকে দায়ী করা হচ্ছে।

সড়েজমিনে গিয়ে জানা গেছে, এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের উপজেলার মায়ারবাড়ি ও ব্রাক্ষণখালী এলাকায় অবস্থিত কাঞ্চন সেতুটি। এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করায় চাপ অনেক বেশি। প্রশস্থ্য কম হওয়ায় ওভারটেকিংও ঝুকিপূর্ণ। এছাড়া সেতুর পাশেই আন্তর্জাতিক বানিজ্যে মেলাটিও অবস্থিত। এ সেতুটিতে টোল আদায়ের মেয়াদ আরো কয়েক বছর আগেই শেষ হয়ে গেছে। তারপরও সড়ক জনপদ বিভাগ টোল আদায় করে যাচ্ছেন। টোল আদায়টি সম্পূর্ণ অবৈধ বলে গাড়ি চালকরা দাবি করেন। টোল আদায় নিয়ে ধীরগতির অভিযোগ করেন গাড়ির চালকরা ।

এ ছাড়া নির্ধারিত মুল্যে থেকে অধিক মুল্যে আদায় করা নিয়ে প্রায় সময়ই গাড়ির চালকদের সঙ্গে টোল আদায়কারীদের বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনাও ঘটে থাকে। সোমবার বিকেল ৪টার দিকে কুমিল্লাগামী এক মাইক্রোবাস চালক ইব্রাহীমের সঙ্গে টোল আদায়কারীদের অতিরিক্ত টোল আদায় নিয়ে নিয়ে বাকবিতন্ডা ও ঝগড়া হয়। প্রায় ১৫ মিনিট ধরে চলে এ বাকবিতন্ডা। এছাড়া কয়েকজন গাড়ির চালক অবৈধ ভাবে টোল আদায় করা হয় এই দাবি করে টোল দিতে না চাওয়া নিয়ে আদায়কারীদের সঙ্গে কথাকাটাকাটি নিয়ে সময় চলে যায় আরো ২০ থেকে ২৫ মিনিট। ততক্ষনে টোলের উভয় পাশে বেশ গাড়ি আটকা পড়ে যায়। এরপর পরে টোল আদায়ে ধীর গতি হলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে আটকা পড়ে বাণিজ্যে মেলায় আসা-যাওয়া দর্শনার্থীরাও।

যানজটে আটকা পড়া বেশ কয়েকজন যাত্রী সাধারণ আক্ষেপের সঙ্গে বলেন, এমনিতেই ধুলা বালিতে অন্ধকার। অন্য দিকে যানজট। শুনেছি, টোল আদায়কারীদের সঙ্গে গাড়ির চালকদের ঝামেলা হয়েছে। আর এ জন্যই দীর্ঘ এ যানজটের সৃষ্টি হয়েছে। টোল আদায় বন্ধ হলে এখানে আর কোন যানজট সৃষ্টি হবেনা।

কাচঁপুর হাইওয়ে পুলিশের ইন্সপেক্টর সালাউদ্দিন বলেন, মহাসড়ক গুলোতে যানজট মুক্ত রাখতে সব সময় হাইওয়ে পুলিশ কাজ করেন। বিশেষ করে বাইপাস সড়ক প্রশস্থ্যকরণ কাজ চলার কারনে প্রায় সময়ই থেমে থেমে যানজট লেগে যায়। সে গুলো আবার আমরা যানজট মুক্ত করি। তবে, মাঝে মাঝে কাঞ্চন টোলপ্লাজা এলাকায় টোল আদায় নিয়ে ঝামেলা হতে দেখা যায় এবং সেখানে যানজটের সৃষ্টি হলে আমরা যানজট মুক্ত করে দেই।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.