× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

থানায় গোলাপ ফুলে স্বাগত, চা-চকোলেটে আপ্যায়ন!

চুয়াডাঙ্গা প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২২, ০১:০১ এএম

গোলাপ ফুল হাতে থানার ফটকের সামনে দাঁড়িয়ে রয়েছেন দুই পুলিশ সদস্য। ফটকে আসতেই সেই ফুল দিয়ে স্বাগত জানানো হচ্ছে সেবাপ্রার্থীদের। শুধু বাইরে নয়, ভেতরেও চমক। প্রত্যেককেই আপ্যায়ন করা হচ্ছে চকোলেট ও চা দিয়ে। থানায় আগত সেবাপ্রার্থীদের জন্য এমন ব্যতিক্রমী আয়োজন করেছে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ। থানায় এসে এমন আতিথেয়তা পেয়ে মুগ্ধ সেবাপ্রার্থীরাও।

পুলিশ জানায়, মানুষের মনে পুলিশ সম্পর্কে থাকা ভুল ধারণা দূর করতে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ। থানায় আগত প্রত্যেককেই মূল ফটকে গোলাপ ফুল দিয়ে স্বাগত জানানো হয়। পরে ভেতরে চকোলেট ও চা দিয়ে আপ্যায়ন করা হয়। আগত প্রত্যেক সেবাপ্রার্থীই এমন অভ্যর্থনা পান। এমন অভ্যর্থনায় তারা অভিভূত।

চুয়াডাঙ্গা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মৌমিতা খাতুন জানান, আমার এসএসসি পরীক্ষার মূল সনদ হারিয়ে গেছে। এ কারণে থানায় সাধারণ ডায়েরি করতে এসেছি। থানায় সেবা নিতে পুলিশ কোনো টাকা নেয়নি বরং ফুল দিয়ে বরণ ও চকলেট দিয়ে আপ্যায়ন করেছে। আসলে পুলিশ বা থানা সম্পর্কে আমাদের নেতিবাচক ধারণা ছিল। কিন্তু থানায় সেবা নিতে এসে ভুল ধারণা ভেঙে গেল। আমি সত্যিই খুব খুশি এমন সেবা পেয়ে।

৬৫ বছর বয়সী আবদুল হান্নানের বাড়ি সদর উপজেলার জাফরপুর গ্রামে। তিনি জানান, থানায় একটি অভিযোগ দিতে এসেছিলাম। থানায় ঢোকার সঙ্গে সঙ্গেই আমাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পুলিশ সদস্যরা। আমাকে চেয়ারে বসালেন ওসি সাহেব। আগে চা খাওয়ালেন। পরে কথা শুনলেন। কাজ শেষে যাওয়ার সময় চকোলেটও খাওয়ালেন তিনি। তাদের জনবান্ধব সেবায় আমি মুগ্ধ।

এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, আমরা পুলিশ সম্পর্কে মানুষের ভেতরে থাকা ভুল ভীতি দূর করতে চাই। তাই এই আয়োজন। থানায় আগত প্রত্যেক সেবাপ্রার্থীকেই এভাবে অভ্যর্থনা জানানো হচ্ছে। পুলিশকে আরও জনবান্ধব করতে ওই কার্যক্রম অব্যাহত থাকবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.