× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দুই যুগের লালিত স্বপ্ন আজ বাস্তব, উদ্বোধন হলো কচুয়া-বেতাগী ফেরি

বরিশাল ব্যুরো

০৬ জুলাই ২০২২, ০৭:৪৫ এএম

খুশির বন্যা বইছে বিশখালী নদীর দুই পাড়ের মানুষের মধ্যে। কচুয়া-বেতাগী পয়েন্টের ফেরি উদ্বোধনের মধ্যে দিয়ে দুই উপজেলাবাসীর দীর্ঘ ২৪ বছরের স্বপ্ন আজ বাস্তব হয়েছে।

বুধবার (৬ জুলাই) দুপুরে ১২টায় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব আমির হোসেন আমু (এমপি) প্রধান অতিথি  হিসেবে ভার্চুয়ালি এ ফেরি উদ্বোধন ঘোষনা করেন।

এ সময় আমির হোসেন আমু বলেন, এ ফেরি চালুর মধ্যে দিয়ে ঝালকাঠি জেলার সাথে পায়রা সমুদ্রবন্দর, পর্যটন কেন্দ্র কুয়াকাটার সাথে দক্ষিন অঞ্চলের উন্নয়নের ধার উম্মোচন হলো। সহজ হবে এখানকার মানুষের যোগাযোগ ব্যবস্থা। ব্যবসা বানিজ্যেসহ জীবন যাত্রার মান বৃদ্ধি পাবে।বরিশাল থেকে পর্যটন কেন্দ্র কুয়াকাটা যেতে ০৬টি ফেরি ছিলো, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সেখানে ব্রিজ করে দিয়েছেন। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর বিষখালী কচুয়া-বেতাগী ফেরি চালু হওয়ায় দক্ষিন অঞ্চলের মানুষের জন্যে আর এক উন্নয়নের দুয়ার খুলে গেল।

তিনি আরও বলেন, কচুয়া-বেতাগী ফেরীর জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব আতিকুর রহমার রুবেল। তার চেষ্টার ফলে আজ কচুয়া-বেতাগী ফেরি হয়েছে। 


প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব মোঃ আতিকুর রহমান রুবেল এর ব্যবস্থাপনায় উদ্বোধনীয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝালকাঠি জেলা নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপথ শেখ নাবিল হোসেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহনের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, সড়ক ও পরিবহন অধিদপ্তরের ফেরি উইং এর তত্ত্বাবধায়ক সুভাষ চন্দ্র বিশ্বাস, পরিবহন বিভাগের বরিশাল সার্কেলর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মিন্টু রঞ্জন দেবনাথ, সড়ক ও পরিবহন বিভাগের পটুয়াখালী সার্কেলের প্রকৌশলী মো. মাসুদ করীম, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু তরুন কর্মকার, কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমাদুল হক মনির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান উজির সিকদারসহ সরকারি কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন ।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.