× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড, স্বপ্ন পুড়ে ছাই

০৬ জুলাই ২০২২, ০৭:৪০ এএম

বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের আমড়াগাছিয়া বাজারে  ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। 

এতে ঘরসহ নয়টি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে প্রায় সাড়ে তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবী করেছেন। 

বুধবার (০৬ জুলাই)সকাল নয়টার দিকে আমড়াগাছিয়া বাজারে একটি তেল এর  দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে মূহুর্তের মধ্যে তা পাশ্ববর্তী একটি চালের (গুদাম) দোকানে ছড়িয়ে পরে। 
এতে তেল ও চালের গুদামের মালামালসহ নয়টি  টি পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে আমতলী, পটুয়াখালী ও কলাপাড়ার ফায়ার সার্ভিস ষ্টেশনের চার টি  ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘন্টাব্যাপী চেষ্টার পর স্থাণীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনে। 

তবে, কিছু ব্যবসায়ীর ধারনা তেলের গুদামে তেল গরম দেয়ার সময় আগুন লাগার সম্ভবনা থাকতে পারে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সান্টু বলেন, অগ্নিকান্ডে আমি সর্বস্বান্ত হয়ে গেছি।  আমার তেলের গুদামের সব পুরে ছাই হয়ে গেছে। আমার প্রায় এক কোটি টাকার মতো ক্ষয়-ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী রাজীব হোসেন বলেন, আমার সব পুরে নিস্ব হয়ে গেছি, আমার লক্ষ লক্ষ টাকার কিস্তি কিভাবে দিমু।  আমার সংসার আমি কিভাবে চালামু। 

ক্ষতিগ্রস্থ চালের দোকানদার লিটন  হোসেন বলেন, আমার সব পুঁজি দিয়ে আমি দোকান দিয়েছি।  আমি কি খামু - চলমু কিভাবে।  আমার কি হবে?  আমাকে কে দেখবে। 
ক্ষতিগ্রস্থ দোকানী ও ঘর মালিকদের  দাবি তাদের প্রায় সাড়ে তিন কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

আমতলী ফায়ার সার্ভিসের ষ্টেশন ইনচার্জ গোলাম মোস্তফা মুঠোফোনে বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে দুটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার একেএম আবদুল্লাহ বিন রশিদ ও ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.