× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বকশীগঞ্জে শিক্ষা কর্মকর্তার গাফলতিতে বকেয়া বেতন পায়নি ১৩তম গ্রেডের ১৫৭ শিক্ষক

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

০৬ জুলাই ২০২২, ০৫:০২ এএম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা রসিদা বেগমের গাফলতির কারণে ১৩তম গ্রেডের ১৫৭ জন শিক্ষকের বকেয়া বেতন উত্তোলন করা সম্ভব হয় নি। ফলে ১৫৭ জন শিক্ষকের বকেয়া বেতন ফেরত গিয়েছে শিক্ষা অধিদপ্তরে। একারণে শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বকশীগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষকদের মধ্যে হতে ১৪তম গ্রেড থেকে উন্নীত হয়ে ১৩তম গ্রেড প্রাপ্ত হয় ৩২০ শিক্ষক । ২০২১-২০২২ অর্থ বছরে রাজস্ব খাতের বাজেটের বরাদ্দকৃত অর্থ হতে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় এর আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহের ১৩তম গ্রেডের শিক্ষকদের নামে বেতন নির্ধারণ সম্পন্ন হয়।

১৩তম গ্রেডের সকল শিক্ষকদের বকেয়া বেতন পরিশোধ করার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে গত ২৬ মে ২০২২ তারিখে ৩৮.০১.০০০০.৫০০.২০.০৫০.২০.৬০ নং স্মারক মোতাবেক একটি অফিসিয়াল পত্রাদেশ ইস্যু করা হয়। ওই পত্রাদেশে শিক্ষকদের বকেয়া বেতন গত ১৪ জুনের মধ্যে আবশ্যিকভাবে প্রদানের নির্দেশনা দেওয়া হয়। কিন্তু বকশীগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা রসিদা বেগম ও উচ্চমান সহকারী নজরুল ইসলামের গাফলতি ও অব্যবস্থাপনার কারণে ওই পত্রাদেশ মোতাবেক ১৩তম গ্রেড প্রাপ্ত শিক্ষকদের ৩২০ জনের মধ্যে ১৬৩ জনকে বকেয়া বেতন পরিশোধ করা হলেও বাকি ১৫৭ জন শিক্ষক তাদের প্রাপ্ত বকেয়া বেতন প্রাপ্তী থেকে বঞ্চিত হয়েছেন। এঘটনায় বঞ্চিত শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছিুক একাধিক শিক্ষক জানান, উপজেলা শিক্ষা কর্মকর্তার অবহেলার কারণে এই বেতন থেকে আমরা বঞ্চিত হয়েছি এবং আমাদের জন্য বরাদ্দকৃত বকেয়া বেতন শিক্ষা অধিদপ্তরে ফেরত গিয়েছে।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা রসিদা বেগম জানান, জনবল সঙ্কট ও উচ্চমান সহকারীর কম্পিউটার চালনায় অদক্ষতার কারণে সকল শিক্ষকদের বকেয়া বেতন পরিশোধ করা সম্ভব হয়নি। তবে পুন:বরাদ্দ পেলে তাদের বকেয়া পরিশোধ করা যাবে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.