× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

উল্লাপাড়ায় কারখানা সীলগালা, ৫০হাজার টাকা জরিমানা

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

০৬ জুলাই ২০২২, ০২:১৯ এএম

উল্লাপাড়ার সলঙ্গা থানার পুরানবেড়া এলাকায় আব্দুল খালেকের মরিচের গুঁড়া কারখানায় মঙ্গলবার বিকেলে ভোক্তা অধিকার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে কারখানায় রং মেশানো এবং নোংরা পরিবেশে ময়লা পানিতে সয়লাব হয়ে যাওয়া হলুদ-মরিচের গুঁড়া মসলার প্রমাণ পেয়েছে।  বিভিন্ন ব্র্যান্ডের নামে চটকদার মোড়কে বা খোলা বাজারে মানুষকে আকৃষ্ট করে অসাধু ব্যবসায়ীরা সাধারণ মানুষকে এসব ভেজাল মসলা খাওয়াচ্ছেন।

রং মেশানো, পচাঁ মরিচ, হলুদ ও সজ দিয়ে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া ও সজের গুঁড়া তৈরীর অভিযোগে ভ্রাম্যমান আদালত  ৫০ হাজার টাকা জরিমানা করে ২০ বস্তা মরিচ,হলুদ ও সজের গুঁড়া জব্দ করে ধংস করে দিয়ে প্রতিষ্ঠানকে সীলগালা করে দেয়, ভোক্তা অধিকার সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি।

তিনি  বলেন, আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে এই সব অসাধু ব্যবসায়ীরা ভেজাল দ্রব্য তৈরী করে বাজারে বিক্রি করতো, আমরা খবর পেয়ে কারখানায় গিয়ে দেখি পচাঁ হলুদ, মরিচ ও সজ দিয়ে সাথে বিষাক্ত লাল রং, সেমাই, ময়দা, চালের গুঁড়া,ধানের গুঁড়া, সোডা, এসব  মসলার গুঁড়া তৈরী হচ্ছে। পরে জব্দকৃত আলামত ধংস করে, ৫০ হাজার টাকা জরিমান ও কারখানায়  সীলগালা করে দেওয়া হয়, এসময় পুলিশ ও সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.