× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বেতাগীতে স্বাস্থ্য বিভাগের সভায় স্বাস্থ্য কর্মকর্তাকে বর্জন

বেতাগী(বরগুনা) প্রতিনিধি

০৫ জুলাই ২০২২, ০৮:১৬ এএম

বরগুনার  বেতাগীতে  অনুষ্ঠিত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের মতবিনিময় ও পরামর্শ মূলক  সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আমানুল্লাহ আল-মামুনকে  বর্জন  করা হয়েছে। দুর্নীতি,ক্ষমতার অপব্যবহার, দায়িত্বে অবহেলাসহ নানা অনিয়ম ও  অসদাচরণের অভিযোগে তাঁর বদলী হলেও  বদলির আদেশ প্রত্যাহার করে থাকার পায়তাঁরা করায়  স্থানীয় জনপ্রতিনিধিরা তাঁকে বর্জন করে।  

মঙ্গলবার (৫  জুলাই) সকাল ১১ টায় উপজেলা পরিষদের হল রুমে এ ঘটনা ঘটে। এটি ছিল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের স্বাস্থ্য  সুরক্ষা কর্মসূচি (এসএসকে)  সম্প্রাসারণ ও বাস্তবায়নের লক্ষে সংশ্লিস্ট অংশীজনদের সাথে মতবিনিময় ও পরামর্শ মূলক সভা এবং তিনি ঐ অনুষ্ঠানের সদস্য সচিব ছিলেন। 

এ সময় সভাস্থলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমানুল্লাহ আল-মামুনকে  স্থানীয় উপজেলা পরিষদের  চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস চেয়রাম্যান,  ইউনিয়ন চেয়রাম্যানসহ পরিষদের সদস্যরা সভা বর্জন করে চলে যায়। এতে স্বাস্থ্য বিভাগের এ সভায়  তাৎক্ষণিক  হ-য-ব-র-ল হয়ে অচলাবস্থার সৃস্টি হয়। পরবর্তীতে  উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা  সভাস্থল ত্যাগ করলে সভায় জনপ্রতিনিধিরা সভায়  যোগদান করলে সভা শুরু হয়। 

এছাড়াও  অংশীজনদের সাথে মতবিনিময় ও পরামর্শ মূলক এ সভার আয়োজন করা হলেও  অংশগ্রহনকারী   বাাছাইয়ের ক্ষেত্রেও  স্বজনপ্রীতি ও অনিয়নের আশ্রয়ের  আভিযোগ রয়েছে। এতে সমাজের একাধিক পেশার লোকজনকে বাদ পড়ায় জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়ার  কর্মসূচির যে লক্ষ্যে তা এখানে ব্যহত হওয়ার উপক্রম হয়েছে। 

বেতাগী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু বলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আমানুল্লাহ আল-মামুনের বিরুদ্ধে দুর্নীতি ও অসদাচরণের কারণে স্থানীয় মানুষের বিক্ষোভ ও তার বদলীর পরেও যেখানে তিনি থাকার পায়তারা করছেন। এটা অন্যায় ও এ অবস্থায় তার উপস্থিতিতে আমরা সভায় থাকতে পারিনা। তাই আমরা তাঁকে বর্জন করি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীনের সভাতিত্বে ও স্বাস্থ সেবা বিভাগের  সিনিয়র  সহকারী  সচিব মোঃ মাজহারুল  ইসলামের  প্রবন্ধ উপস্থানায় এতে প্রধান  অতিথি ছিলেন,  উপজেলা  চেয়ারম্যান মো: মাকসুদুর  রহমান  ফোরকান। এ সময় চৌগাছা  মডেল স্বাস্থ্য কমপ্লে¬ক্সের মডেল চিকিৎসক ডাঃ মোঃ এমদাদুল  হক ও  বরগুনা  সদর উপজেলা  স্বাস্থ্য ও পরিবার  পরিকল্পনা  কর্মকর্তা  ডাঃ  মোঃ  রফিকুল  ইসলামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।  

জানা গেছে, গত ১৩ জুন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. আমানুল্লাহ আল-মামুন (মূলপদ: প্রভাষক) কে জনস্বার্থে বরগুনার বেতাগী থেকে উপজেলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় মনপুরা ভোলা বদলী করে কর্তৃপক্ষ। ১৪ কর্মদিবসের মধ্যে নতুন কর্মস্থলে  যোগদান না করলে অন্যথায় কর্মস্থল হতে অবমুক্ত বলে গণ্য হবেন এ আদেশের পরেও হঠাৎ করে গত ২২ জুন স্বাস্থ্য অধিদপ্তর সাময়িক  বদলির আদেশ স্থগিত  করে।

এ বিষয়  জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আমানুল্লাহ আল-মামুনের সাথে একাধিকবার মুঠোফোনে কথা বলার চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি । 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.