× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দিনাজপুর ঈদুল আযহা উপলক্ষে ১ লক্ষ ১২ হাজার ৩শত ভিজিএফ কার্ডের চাল বিতরণ

দিনাজপুর প্রতিনিধি

০৫ জুলাই ২০২২, ০৭:৪৬ এএম

দিনাজপুর জেলায় ১ লক্ষ ১২ হাজার ৩ শত দুঃস্থ ও দরিদ্র জনসাধারণের পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তর থেকে ১০ কেজি করে ১ হাজার ১২৩ মেঃ টন চাল বরাদ্দ প্রদান করা হয়েছে। 

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি আজ মঙ্গলবার দুপুর ২টায় তার কার্যালয়ে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আজ মঙ্গলবার বেলা ১১ টায় দিনাজপুর পৌরসভা কার্যালয়ে পবিত্র ঈদুল আযহার ঈদ উৎসব দরিদ্র ও দুস্থ জনগোষ্ঠীর মধ্যে আনন্দ উৎসবের মধ্য দিয়ে উদ্যাপনের লক্ষ্যে এই চাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশের ন্যায় দিনাজপুর জেলাতে বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। আজ মঙ্গলবার দিনাজপুর পৌরসভায় বেলা ১১ টায় ১০ কেজি করে দুঃস্থদের মাঝে চাল বিতরণের মধ্য দিয়ে জেলার ১৩টি উপজেলার ১০৩টি ইউনিয়ন এবং ৯টি পৌরসভার জনসাধারণের মধ্যে আগামী ৭ জুলাইয়ের মধ্যে বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হবে। 

তিনি জানান, চাল বিতরণ কার্যক্রমে কোনো ধরনের ওজনের কারচুপি এবং কম দেয়া হলে ওই সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ এবং পৌরসভা নির্বাচিত প্রতিনিধির বিরুদ্ধে বা যিনি এই বিতরণ কার্যক্রমের অনিয়ম করেছেন তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে তদারকি কার্যক্রম চালু রয়েছে। জেলার ১৩টি উপজেলার নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা ত্রান পুনর্বাসন কর্মকর্তা চাল বিতরণ কার্যক্রম তদরকিতে সক্রিয় রয়েছেন্।

জেলার ১৩টি উপজেলার ১০৩ টি ইউনিয়নে ৮০০ করে ৮২ হাজার ৪শত এবং ৯টি ইউনিয়নে ২৯ হাজার ৯শতটি সহ জেলার মোট ১ লক্ষ ১২ হাজার ৩ শত ভিজিএফ কার্ড ঈদুল আযহা উপলক্ষে ত্রান ও দুর্যোগ অধিদপ্তর থেকে এই জেলায় বরাদ্দ প্রদান হয়েছে। ভিজিএফ কার্ডধারী প্রত্যেকেই জেলার ইউনিয়ন ও পৌরসভার দুঃস্থ নাগরিক হিসেবেই তাদেরকে জনপ্রতিনিধের সনাক্ত মোতাবেক কার্ড দেয়া হয়েছে। প্রত্যেক ইউনিয়নের ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্যগণ ৫০টি করে এবং চেয়ারম্যানকে ২০০টি করে মোট ৮০০ কার্ড বরাদ্দ প্রদান করা হয়। 

এদিকে পৌরসভায় প্রত্যেক ওয়ার্ডের কাউন্সিলরকে ১০০টি এবং পৌরসভার মেয়রকে ৩০০টি করে ভিজিএফএর কার্ড বরাদ্দ প্রদান করা হয়। সবমিলিয়ে আসন্ন ঈদুল আযহার ঈদ উৎসব দরিদ্র জনগোষ্ঠী সুন্দর, সুষ্ঠু ও উৎসব মুখর পরিবেশে উদ্যাপন করতে সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এই ভিজিএফ এর চাল বিতরণ করা হয়েছে। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.