× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

০৫ জুলাই ২০২২, ০৩:৫৪ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধা ও যুবলীগ-ছাত্রলীগে নেতাদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার সকালে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন শেষে ইউএনওর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারলিপি দেওয়া হয়। 

বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এবং যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের নামে শান্তি কমিটির সন্তান কর্তৃক হয়রানীমূলক মামলা প্রত্যাহার ও স্বাধীনতা বিরোধীদের বিচারকাজ দ্রুত বাস্তবায়নের পৃথক দাবি জানিয়ে কর্মসূচিটি করা হয়। বেলা সাড়ে ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত চলা কর্মসূচিতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। 

গত ২২ জুন ময়মনসিংহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বুলবুলএকটি মামলা করেন। এতে বীর মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান আকন্দ হলুদ (সাবেক কমান্ডার, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা কমান্ড ও যুদ্ধকালীন কমান্ডার), বীর মুক্তিযোদ্ধা আ: হাই (সাবেক সহকারী কমান্ডার, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা কমান্ড) ও মো. নূরুল হক (সাবেক সহকারী কমান্ডার, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা কমান্ড) কে আসামী করা হয় । 

শান্তি কমিটির তালিকায় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বুলবুলের বাবা মৃত জাবেদ আলী বেপারী এবং পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হাবিবুর রহমানের বাবা মৃত আব্বাস আলী মন্ডলের নাম থাকায় এবং তাতে তিন মুক্তযোদ্ধা স্বাক্ষর করায় মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে হয়রানীমূলক মামলাটি করা হয়েছে দাবি মুক্তিযোদ্ধাদের। 

একই সঙ্গে স্বাধীনতা বিরোধীদের তালিকা নতুন প্রজন্মকে জানাতে প্রশাসন ও মুক্তিযোদ্ধা কমান্ডের প্রতি অনুরোধ করে সামাজিক যোগাযোগ মাধ্যক ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে যুবলীগ-ছাত্রলীগের ৫ নেতাকর্মীর ওপর গত ২৭ জুন ময়মনসিংহ সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা হয়েছে। মামলাটি করেছেন পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হাবিবুর রহমান।

মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ হলুদ, মামলার স্বাক্ষী বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী মন্ডল, সেক্টর কমান্ডার ফোরামের জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ রফিকুজ্জামান,  উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বজলুর রহমান, যুবলীগের সাধারণ সম্পাদক জুনায়েদুল ইসলাম ভুঁইয়া সুমন, স্বেচ্ছাসবক লীগ নেতা শরিফুজ্জামান আকন্দ রানা, যুবলীগ নেতা সাইদুল গণি ভুইয়া রুমন প্রমুখ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.