× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কালীগঞ্জ পৌরসভায় প্রায় ৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

০৫ জুলাই ২০২২, ০৩:৫০ এএম

গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (০৫ জুলাই) দুপুরে কালীগঞ্জ পৌর মিলনায়তনে কোন কর আরোপ ছাড়াই ৫৯ কোটি ৫১ লক্ষ ৮০ হাজার ৮৬২ টাকার বাজেট ঘোষণা করা হয়। 

কালীগঞ্জ পৌরসভা কর্তৃক আয়োজিত বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি। 

পৌর মেয়র এস.এম রবীন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসসাদিকজামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ.এম আবুবকর চৌধুরী উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০২২-২০২৩ সালে রাজস্ব খাতে পূর্ব জেরসহ আয় ধরা হয়েছে ৭ কোটি ২ লক্ষ ৪৪ হাজার ৮৩১ টাকা আর ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৬৪ লক্ষ ৭৭ হাজার টাকা, উদ্বৃত্ত থাকবে ৩৭ লক্ষ ৬৭ হাজার ৮৩১ টাকা। উন্নয়ন খাতে সর্বমোট আয় ধরা হয়েছে ৫২ কোটি ৪৯ লক্ষ ৩৬ হাজার ৩১ টাকা। আর ব্যয় ধরা হয়েছে ৫২ কোটি ৪৪ লক্ষ টাকা, এর মধ্যে উদ্বৃত্ত থাকবে ৫ লক্ষ ৩৬ হাজার ৩১ টাকাসহ সর্বমোট ৫৯ কোটি ৫১ লক্ষ ৮০ হাজার ৮৬২ টাকার  কালীগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা করেন। তবে  বাজেটে স্থানীয় রাস্তাঘাট উন্নয়ন করণ, ড্রেন ব্যবস্থা উন্নয়ন করণ, স্টিট লাইট ব্যবস্থা করণ, বাসস্ট্যান্ড উন্নয়ন করণ, ডাম্পিং স্টেশন নির্মান, পৌর ভবন নির্মান, কোভিট ১৯ ভাইরাস প্রতিরোধ ব্যয়, মশক নিধন কার্যক্রম, হত দরিদ্রদের আর্থিক সামাজিক উন্নয়ন, মহিলাদের আত্মকর্মসংস্থান, বৃক্ষরোপন কর্মসূচি, কঞ্জারভেন্সী কার্যক্রম গতিশীল করণ, শিক্ষা সাংস্কৃতিক ও খেলাধুলার মান উন্নয়ন, জরুরী ত্রাণ ও স্যানিটেশন কার্যক্রম, হাট-বাজার উন্নয়ন এবং অন্যান্য বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। 

বাজেট ঘোষণা করেন করেন কালীগঞ্জ পৌরসভার মেয়র এস.এম রবীন হোসেন। এ সময় কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আনিসুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান পৌর নির্বাহী কর্মকর্তা মো. মিলন মিঞা, প্রশাসনিক কর্মকর্তা মো. মাসুদুজ্জামান, সহকারী প্রকৌশলী মুন্নুর আহমেদ, হিসাবরক্ষক দুলাল মোড়লসহ পৌরসভার সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর, গণমাধ্যমকর্মী, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, উপজেলা-পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  



Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.