× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিডার অনলাইন ওএসএস পোর্টালে নতুন পাঁচ সেবা যোগ হলো

১২ ডিসেম্বর ২০২১, ১৩:৪৬ পিএম

এখন থেকে বিনিয়োগকারিরা বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালের মাধ্যমে আরও পাঁচটি নতুন সেবা পাবেন। এই পাঁচ নতুন সেবা হলো-বিডার এডঅক আইআরসির সুপারিশ, জাতীয় রাজস্ব বোর্ডের বিদেশি নাগরিকদের আয়কর সনদ, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের রপ্তানি নিবন্ধন সনদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স এবং ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের (ডিসিসিআই) কান্ট্রি অব অরিজিন। 

রোববার ঢাকায় বিডার কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এই পাঁচ সেবার উদ্বোধন করা হয়। 

এ  সময় বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, বিনিয়োগকারিদের সর্বোচ্চ সেবা দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা, আমরা ইতোমধ্যে ১৬ টি প্রতিষ্ঠানের ৫১ সেবা দিয়ে আসছিলাম। আজ আরও ৫ টি সেবা যুক্ত হওয়ায় এখন থেকে বিডা ওএসএস সার্ভিস পোর্টালে ১৮ টি সংস্থার ৫৬টি বিনিয়োগ সেবা পাওয়া যাবে। 

তিনি জানান, প্রতিদিন গড়ে ওএসএস এর মাধ্যমে শতাধিক বিনিয়োগকারিদের সেবা দেওয়া হচ্ছে। বলেন, ২০১৯ সালে বিডা ওএসএস পোর্টালে মাত্র দুইটি সেবা ছিল, কোভিট অতিমারি স্বত্ত্বেও এই দুই বছরে আমরা ওএসএস পোর্টালে ৫৬ টি  বিনিয়োগ সেবা যুক্ত করতে পেরেছি। তিনি বিনিয়োগকারিদের বিডা ওএসএস সেবা নেওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী, পরিচালক জীবন কৃষ্ণ সাহা রায়, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.