× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

১৬ ডিসেম্বর ২০২১, ২০:০৭ পিএম

বিজয়ের সুবর্ণজয়ন্তী ও ৫১তম বিজয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে সকল শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ। বৃহস্পতিবার সকালে স্মৃতিসৌধে ধারাবাহিকভাবে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী সংগঠনসহ সাধারণ মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। পরে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাসদ, বাসদ ও ডক্টর অ্যাসোসিয়েশন অব ড্যাবসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন দলে দলে স্মৃতিসৌধের শহিদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে। এ সময় ধর্ম-বর্ণ নির্বিশেষে সব বয়সী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের দেওয়া ফুলে ফুলে ভরে ওঠে স্মৃতিসৌধের বেদি। নতুন প্রজন্মকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করতে পরিবার-পরিজনকে নিয়ে অনেকে সাভার স্মৃতিসৌধে এসেছেন।

জাতীয় স্মৃতিসৌধে শহিদদের শ্রদ্ধা জানাতে আসা জীবন আহমেদ বলেন, ৫০ বছর আগে নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর পাকিস্তানি হানাদার বাহিনী ও রাজাকারদের হাত থেকে দেশ মুক্ত হয়েছিল। সেই দিনটির স্মরণে আমরা আজ ৫১তম বিজয় দিবস উদযাপন করছি।

তিনি আরো বলেন, ৩০ লাখ শহিদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে পাওয়া স্বাধীন বাংলাদেশ ৫০ বছর আগে সংঘঠিত মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবে। আমরা সেই চেতনা ধারণ করে আগামী পথচলার অঙ্গীকার করছি। যারা জীবনের বিনিময়ে আমাদের জন্য একটি স্বাধীন দেশ ‍উপহার দিয়েছেন আজ তাদের শ্রদ্ধা জানাতেই জাতীয় স্মৃতিসৌধে এসেছি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.