করোনায় ফের বেড়েছে মৃত্যু ও শনাক্ত

সংবাদ সারাবেলা ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন শনাক্ত ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৮৮ জনের মৃত্যু হয়েছে। যা আগেরদিন বুধবার ছিল ৭৯ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন তিন হাজার ৪৩৬ জন; আগেরদিন তিন হাজার ৬২ জনের শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৫৯৬ জনের নমুনা পরীক্ষা করা হলে ৩ হাজার ৪৩৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ সাত হাজার ১১৬ জন।  শনাক্তের হার ১০ দশমিক ৪০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে মোট মারা গেলেন ২৬ হাজার ৩৬২ জন।

স্বাস্থ্য অধিফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯০১ জন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ হলেন ১৪ লাখ ৩৭ হাজার ৮৮৫ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৮৮ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুইজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ছয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আটজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন রয়েছে।

আরও পড়ুনঃ  বাড়ছেই করোনাসংক্রমণ গেলো একদিনে মৃত ৬৩ শনাক্ত ৭৬২৬জন

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫৪ জন ও মহিলা ৩৪ জন। যাদের মধ্যে বাসায় দুইজন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৩০ জন, চট্টগ্রাম বিভাগে ২৭ জন, রাজশাহী বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে সাতজন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগে ১০ জন, রংপুর বিভাগে তিনজন ও ময়মনসিংহ বিভাগে তিনজন মারা গেছেন।

 

এই সম্পর্কিত আরও সংবাদ

এই বিভাগের সর্বশেষ

সংবাদ সারাবেলা