কালিয়াকৈরে দেড় কিলোমিটার সড়কের বেহাল অবস্তা

দীর্ঘদিন ধরে স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানের কাছে আবেদন নিবেদন করেও কাঁদাযুক্ত সড়কটি সংস্কার করাতে ব্যর্থ হয় রশিদপুরসহ আরো ৩-৪টি গ্রামের মানুষ।

|| সারাবেলা প্রতিনিধি,কালিয়াকৈর (গাজীপুর) ||

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নের রশিদপুর গ্রামের দেড় কিলোমিটার সড়কে যাতায়াতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। দীর্ঘদিন ধরে স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানের কাছে আবেদন নিবেদন করেও কাঁদাযুক্ত সড়কটি সংস্কার করাতে ব্যর্থ হয় রশিদপুরসহ আরো ৩-৪টি গ্রামের মানুষ। ফলে প্রতি বর্ষায় এই দেড় কিলোমিটার সড়কে কোন যানবাহন নিয়ে চলা তো দুরের কথা পায়ে চলাও দায় হয়ে পড়ে। এতে গ্রামবাসী গত বিশ বছর ধরে এই দুর্ভোগ সহ্য করে আসছে বলে গ্রামবাসীর অভিযোগ।

খোঁজ নিয়ে জানা গেছে, রশিদপুর গ্রামের রশিদপুর হাইস্কুল মাঠ প্রাঙ্গন হয়ে স্থানীয় গোপাল মার্কেট প্রায় দেড় কিলোমিটার সড়কটি হাটু পর্যন্ত কাঁদাযুক্ত হয়ে পড়েছে। মাঝে মধ্যে গরুর গাড়ি কিংবা ঠেলা গাড়ী গ্রামের স্কুলের পাশে গড়ে উঠা দোকানের মালামাল বহন করার সময় উল্টে যায়। এই সড়কটি দিয়ে আশপাশের কমপক্ষে ৩-৪ টি গ্রামের মানুষ যাতায়াত করে।

এই সড়ক দিয়ে সহজে উপজেলা সদরে আসতে পারলেও কাঁদা, সড়কে চলাচল করার অযোগ্য হয়ে পড়ায় গ্রামবাসীদের কয়েক কিলোমিটার ঘুরে মুল সড়কে উঠতে হচ্ছে। এতে যাতায়াতকারীদের সময় ও খরচ বেড়ে যায়। এই সড়কটি দিয়ে গ্রামবাসী তাদের কাঁচামাল সহজে বহন করতে নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। গ্রামবাসীর জিজ্ঞাসা কবে হবেই এ সড়কের সংস্কার কাজ।

আরও পড়ুনঃ  শিক্ষিত দক্ষ জনশক্তি তৈরীতে টেক্সটাইল কলেজ প্রতিষ্ঠা করছিঃ বস্ত্র মন্ত্রী

 

এলাকাবাসীর দাবি, স্থানীয় প্রতিনিধিদের জানানোর পরও এই দেড় কিলোমিটার সড়কটি সংস্কার করা হয়নি। এখন ভরা বর্ষা মৌসুমে সড়কটি খালের মতো হাঁটু পর্যন্ত পানি জমে থাকছে। তখন হেঁটে যাওয়াও দুস্কর হয়ে পড়েছে।সড়কের আশপাশের দেড় সহস্রাধিক গ্রামবাসীর বসবাস হলেও এখানে পাঁচটি মসজিদ,১০-১২টি পোলট্রি ফার্ম, মুদি দোকানসহ কৃষকের সবজি বাগান রয়েছে,যা শহরে পরিবহণ করতে প্রতিনিয়তই দুর্ভোগে পড়েন তারা।

গোপাল মার্কেটের মুদি দোকানদার ফরহাদ হোসেন, শাহ আলম,আব্দুর রশিদ, আব্দুল রারেক জানান, এই দেড় কিলোমিটার সড়কটির জন্য আমাদের দোকানের মালামাল বহনে অসহনীয় কষ্ট ভোগ করতে হচ্ছে।

চাপাইর ইউপি সদস্য মতিউর রহমান জানান, গত কয়েক সাপ্তাহ আগে উপজেলা প্রকৌশলী অধিদপ্তরের লোকজন আজগানার মাদ্রাসা থেকে রশিদপুর হাইস্কুল মাঠ পর্যন্ত মেপে গেছেন। তবে সরকার এই সড়কের জন্য বরাদ্ধ দিলে সংস্কার কাজ করা হবে।

 

 

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা