লকডাউন আর বাড়ছে না বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

আগামী ৫ই আগস্টের পর থেকে দেশে কোনো লকডাউন থাকবে না। সারাদেশে সর্বস্তরের মানুষের মধ্যে টিকা কার্যক্রম পরিচালনার জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হবে। আমি ব্যক্তিগতভাবে লকডাউনের পক্ষে নই। কেবল লকডাউন দিয়েই করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করা সম্ভব না।

|| সারাবেলা প্রতিবেদক  ||

চলমান কঠোর লকডাউনের মেয়াদ আর বাড়াবে না সরকার। সারাদেশে করোনাভাইরাস সংক্রমণের হার বেপরোয়াভাবে বাড়তে থাকায় ঈদে শিথিল করা হলেও ঈদের পর বিধিনিষেদ কঠোরভঅবে বাস্তবায়নে লকডাউনকে কঠোর আখ্যা দেয় সরকার। সেইমতো মানুষকে বিধিনিষেধ মানাতেও সচেষ্ট পদক্ষেপ নেয়া হয়। আসছে ৫ই আগস্ট শেষ হচ্ছে চলমান এই কঠোর লকডাউন। তবে এই লকডাউনের মেয়াদ আর বাড়ানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসকক্ষে সংবাদমাধ্যমকে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, লকডাউন আর বাড়ানো হবে না। আগামী ৫ই আগস্টের পর থেকে দেশে কোনো লকডাউন থাকবে না। সারাদেশে সর্বস্তরের মানুষের মধ্যে টিকা কার্যক্রম পরিচালনার জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হবে। আমি ব্যক্তিগতভাবে লকডাউনের পক্ষে নই। কেবল লকডাউন দিয়েই করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করা সম্ভব না। এটা সংক্রমণ রোধের একটি উপায় মাত্র।

তিনি বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে হলে সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে এবং স্বাস্থ্যবিধি মানতে হবে। মাস্ক পরিধান করলে এবং স্বাস্থ্যবিধি মেনে চললে মানুষ ৭০ ভাগ নিরাপদ থাকবে। তাই জনসাধারণকে মাস্ক পরা এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে বাধ্য করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। শিগগির এ নির্দেশনা অনুযায়ী মাঠে থাকবে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা।’

আরও পড়ুনঃ  বঙ্গবন্ধুর করে যাওয়া সবকিছু ধরে রাখার অঙ্গীকার প্রধানমন্ত্রীর

সংবাদসূত্র: যুগান্তর অনলাইন

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা