অটো মিনিবাস তৈরি করলো ভূরুঙ্গামারীর যুবক

|| সারাবেলা প্রতিনিধি, কুড়িগ্রাম ||

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর সড়কে কয়েকদিন ধরে নতুন রুপের একটি চার চাকার গাড়ী চলাচল করতে দেখা যায়।সে গাড়ীটি চেহারায় অবিকল সম্পূর্ণ একটি বাস এর মতো দেখতে যা মানুষের মন কেরে নিয়েছে।গাড়ীটিতে বসতে পারবে ৯ জন যাত্রী।গাড়ীটির ভিতরেও রয়েছেন সুন্দর সাজানো গোছানো। আরো রয়েছে ঠান্ডা বাতাস গায়ে লাগানোর ফ্যান,মোবাইল চার্জ দেওয়া সহ সাউন্ড সিস্টেম।

বলছিলাম ভূরুঙ্গামারী তিলাই ইউনিয়নের দক্ষিণ ছাট গোপালপুরের বাসিন্দা বুলু সরকারের কথা।বুলু সরকারের সঙ্গে কথা বলে জানা গেছে তার পরিবারের খরচ চালাতে অর্থনেতিক ভাবে সংকটে পরে।তারপর কাজের জন্য সে ঢাকায় গিয়ে একটি লেদের দোকানে কাজ করে।সেখানেই কাজ করতে করতে শিখে যায় এই বাস রুপের গাড়ীটি।

মহামারী করোনা ভাইরাস সর্তকতায় সরকার ঘোষিত লকডাউন দিলে কর্মহীন হয়ে পরে বুলু সরকার।পরে দেশের বাড়ী এসে উপজেলার পাগলার হাট বাজার নামক স্থানে লেদের দোকানে নিজেই তৈরি করে ফেলেন গাড়ীটি যার খরচ প্রায় ২ লাক্ষ ৩৫ হাজার টাকা।

বুলু সরকার জানায় গাড়ীর নাম অটো মিনিবাস।লকডাউন যখন না থাকে তখন দিনে প্রায় হাজার ১২০০ টাকার মত আয় হতো।আর এখন লকডাউন থাকায় সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রী তোলা হয় কম তাই আয়টাও অর্ধেক নেমে এসেছে।

আরও পড়ুনঃ  উলিপুরে পানির অভাবে ব্যাহত আমন চারা রোপণ

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা