শিবচরে স্পিডবোট-বাল্কহেড সংঘর্ষে ২৬ জনের মরদেহ উদ্ধার

|| সারাবেলা প্রতিনিধি, মাদারীপুর ||

মাদারীপুরের শিবচর কাঁঠালবাড়ি ঘাট এলাকায় স্পিডবোট ও বালুবোঝাই বাল্কহেডের সংঘর্ষে ২৬ জনের মরদেহ উদ্ধার করা  হয়েছে । এ ঘটনায় ৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

সোমবার ৩রা মে সকাল ৬টার দিকে উপজেলার বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের কাঁঠালবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে  ।  খবর পেয়ে শিবচর ফায়ার সার্ভিস ও নৌপুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে।

নির্ভরযোগ্য সূত্রে জানাগেছে, ওই স্পিডবোটে যাত্রী ছিল ৪০ জন। ঘটনাস্থলে কোস্ট গার্ডের ডুবুরি দল কাজ করছে। এদিকে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। জীবিত পাঁচ জন শিবচরের পাঁচচরের রয়েল হাসপাতালসহ স্থানীয় হাসাপাতালে চিকিৎসাধীন।

শিবচর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ শ্যামল বিশ্বাস বলেন, শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাচ্ছিল। কাঁঠালবাড়ি (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে পৌঁছালে স্পিডবোটটি একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়। 

এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ এবং ৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো পুরান কাঁঠালবাড়ি ঘাটে রাখা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

কাঁঠালবাড়ী নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ‘দুর্ঘটনার পর থেকে আমরা ২৬ জনের লাশ উদ্ধার করেছি। দুইজনকে আহতাবস্থায় স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। কতজন বোটে ছিল তা জানা যায়নি। উদ্ধার কাজ চলছে।’

আরও পড়ুনঃ  যেভাবে জানবেন এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা