লকডাউনেই সারা হচ্ছে এফডিসি কমপ্লেক্সের টেন্ডার প্রক্রিয়া

|| সারাবেলা প্রতিবেদন ||

লকডাউনের মধ্যেই সেরে ফেলা হচ্ছে এফডিসি কমপ্লেক্স নির্মাণের টেন্ডার প্রক্রিয়া। আসছে ৫ই মে দরপত্র খোলার সিদ্ধান্ত বহাল রেখেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আড়াইশ’ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন এফডিসির নতুন এই কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের দরপত্র বিক্রি শুরু হয় গেলো ৫ই এপ্রিল। এর কয়েকদিন পরই ১৪ই এপ্রিল থেকে শুরু হয়ে যায় করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের ‘কঠোর লকডাউন’। বন্ধ করে দেয়া হয় সরকারি- বেসরকারি সকল অফিস আদালত। এমন কি দোকানপাট ও গণপরিবহন চলাচলও বন্ধ করে দেয়া হয়।

টেন্ডার প্রক্রিয়ায় অংশ নিতে যেসব প্রতিষ্ঠান ইতোমধ্যেই দরপত্র কিনেছেন এমন অনেকেই বলছেন, দেশের এমন দুর্যোগ পরিস্থিতিতে যেখানে চলছে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউন’। জরুরি বাদে বন্ধ রয়েছে প্রায় সকল সরকারি বেসরকারি অফিস আদালতের কার্যক্রম। সেখানে এধরণের একটি বড় প্রকল্পের টেন্ডার প্রক্রিয়ায় অংশ নিতে প্রয়োজনীয় কাগজপত্র যোগাড় করা তাদের পক্ষে অনেকটাই অসম্ভব। যে কারণে টেন্ডার প্রক্রিয়ার সময় আরো কিছুদিন বাড়ানোর অনুরোধ করেছেন তারা। 

তবে এসব কোন কিছুর তোয়াক্কা না করে প্রকল্প বাস্তবায়ন কর্তৃপক্ষ নির্দিষ্ট তারিখেই অর্থাৎ ৫ই মে তারিখেই দরপত্র জমা ও খোলার সিদ্ধান্তে অনড় রয়েছেন বলে জানিয়েছেন দরপত্র ক্রেতাদের অনেকেই। কর্তৃপক্ষের এমন অনড় অবস্থানের পেছনে স্বজনপ্রীতি ও নয়ছয়ের আশঙ্কাও করছেন দরপত্র কিনেছেন এমন অনেকেই। এরআগে এই প্রকল্পের পরামর্শক নিয়োগ নিয়েও অনিয়মের অভিযোগ উঠেছিলো বলে জানিয়েছেন তারা। 

আরও পড়ুনঃ  শুরু হলো মুসলমানদের সংযমচেষ্টার মাস রমজান

বিষয়টি নিয়ে জানতে প্রকল্প পরিচালক জাহাঙ্গীর হোসেন চৌধুরীর সেল নম্বরে যোগাযোগ করেও কোন রেসপন্স পাওয়া যায়নি।

সংবাদ সারাবেলা