নরসিংদীর মেঘনা খননকাজে নয়ছয়ের অভিযোগ ওয়েস্টার্ন গ্রুপের বিরুদ্ধে

|| সারাবেলা প্রতিনিধি, নরসিংদী ||

মেঘনা নদী খননকাজে নয়ছয় করবার অভিযোগ উঠেছে ঠিকাদার প্রতিষ্ঠান ওয়েস্টার্ন গ্রুপের বিরুদ্ধে। জেলা সদরের মেঘনা নদীতে নদী খননের কাজ পাওয়ার পর ২টি সরকারি কাটিং ড্রেজার এনে ২ বৎসর ধরে ফেলে রাখা হয়েছে। কোন কাজ না করে সরকারি বিল ভাউচার তুলে নেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে। এছাড়া ৪/৫ টি লোড ড্রেজার নদীর বিভিন্ন জায়গায় রেখে বালু তুলে বিক্রি করারও অভিযোগ রয়েছে। আর এতে সেনাবাহিনীর নাম ব্যবহার করা হচ্ছে।

এসব কাজে প্রতিষ্ঠানটিকে সহায়তা করছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। যাতে দীর্ঘমেয়াদী নদী ভাঙ্গনে দিন দিন জনগণের ব্যাপক ক্ষতির আশঙ্কা তৈরি হচ্ছে।

এব্যাপারে  শনিবার পয়লা মে এলাকাবাসী বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে। এবং চরবাসীকে নদী ভাঙ্গনের কবল থেকে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। 

এ ব্যাপারে নেকজানপুর গ্রামে রিপন মোল্লা জানান, দুইটি কাটার ড্রেজার থাকা সত্ত্বেও ৪/৫ টি লোড ড্রেজার দিয়ে মাটি কেটে বিক্রি করছে একটি প্রভাবশালী মহল। মাটি কাটার ফলে আমাদের আশেপাশের গ্রাম নদীর গর্ভে বিলীন হয়ে যাবে।

স্থানীয় বাসিন্দা ইব্রাহিম খলিল বলেন, পেশীশক্তি ব্যবহার করে মাটি কেটে কোটি কোটি টাকায় বিক্রি করে দিচ্ছে প্রভাবশালী একটি মহল। জব্বার মিয়া বলেন একটি বিশেষ বাহিনীর নাম ভাঙ্গিয়ে একটি শক্তিশালী মহল ওয়েস্টার্ন গ্রুপের সাথে আঁতাত করে পলিমাটি বিক্রি করছে। এতে আমাদের কৃষি জমি নষ্ট হয়ে যাচ্ছে। প্রতিকার চেয়ে আমরা জেলা প্রশাসক এবং সরকারের শীর্ষমহলের দৃষ্টি আকর্ষণ করছি।

আরও পড়ুনঃ  গাজীপুরে ঈদ সামগ্রী বিতরণ করল ছাত্রদল

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা