জমি বিরোধে কৃষকের ওপর সন্ত্রাসী হামলা

|| সারাবেলা প্রতিনিধি, ঝিকরগাছা (যশোর) ||

যশোরের ঝিকরগাছার গদখালীনীলকন্ঠনগর গ্রামে জমিসংক্রান্তি বিরোধের জের ধরে হামলার শিকার হয়ে গুরুতর আহত হয়েছেন কৃষক মারুফ হোসেন (৫০)।

স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঝিকরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ বিষয়ে ঝিকরগাছা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

গত (২৯ এপ্রিল) সকালে গদখালীরনীলকন্ঠ গ্রামের পটল ক্ষেতে এ ঘটনা ঘটে। আহত কৃষক হলেন, গদখালীনীলকন্ঠ গ্রামের মৃত হযরত আলীর ছেলে মারুফ হোসেন।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার সকালে কৃষক মারুফ নিজের পটল ক্ষেতে পানি দিতে গেলে হঠাৎ একই গ্রামের সন্ত মল্লিকের ছেলে রমজান তার হাতে থাকা রড দিয়ে মারুফের উপর অতর্কিত হামলা চালায়। মারাত্মক জখম হয়ে ক্ষেতে পড়ে যায় কৃষক মারুফ। মাঠে থাকা কৃষকরা মারুফকে উদ্ধার করতে আসলে ঘটনাস্থলে রড ফেলে পালিয়ে যায় রমজান।পরে অজ্ঞান অবস্থায় মারুফকে ঝিকরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আহত মারুফ হোসেন জানান, একটা জমিসংক্রান্ত বিষয় নিয়ে রমজান আলী’র সাথে কয়দিন আগে আমার কথা কাটাকাটি হয়। আমার জমিতে অবৈধভাবে বেড়া দিয়ে দখলকরার চেষ্টা করলে আমি বাধা দেয়। সেদিনের কথাকাটাকাটি’র জেরধরে গত বৃহস্পতিবার সকালে রড দিয়ে আমার উপর হামলা চালায় রমজান।তার পর আমি আর কিছু বলতে পারিনা।

আরও পড়ুনঃ  বাঙালির মুক্তিশপথের দিন আজ ৭ই মার্চ

এদিকে আহত মারুফের স্ত্রী সেলিনা বলেন, প্রতিদিনের ন্যায় ঘটনার দিন সকালে মাঠে যায় আমার স্বামী। হঠাৎ একটা রড নিয়ে রমজান আলী আমার  স্বামীর উপরে হামলা চালায়। সন্ত্রাসী রমজানের দ্রুত আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবী জানাই।

ঝিকরগাছা থানার এএসআই মহিদুল ইসলাম বলেন, জমি নিয়ে বিরোধের জেরে কৃষক মারুফকে মারধর করার ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্ত করে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

সংবাদ সারাবেলা