গাজীপুরে কর্মহীন ও দু:স্থদের ঈদসহায়তা দিলো স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন এসএসও

|| সারাবেলা প্রতিনিধি, গাজীপুর ||

‘চলো মানবতার কাজ করি’,‘সমৃদ্ধ সমাজ গড়ি’ এই শ্লোগানে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন ‘‘স্টুডেন্ট সোস্যাল অর্গানাইজেশন’’ (এসএসও)’র উদ্যোগে উপজেলার কয়েকটি ইউনিয়নের কর্মহীন ও অসহায় দরিদ্র ৭৭টি পরিবারকে ইফতার ও ঈদ সহায়তা দিয়েছে।

করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৭ই মার্চ দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হলে একই ক্লাসে পড়ুয়া কয়েকজন ছাত্র মিলে গড়ে তোলেন স্বেচ্ছাসেবী সংগঠন এসএসও। তাদের লক্ষ্য ও উদ্দেশ্য হলো স্বেচ্ছায় শ্রম ও অর্থ দিয়ে দূর্যোগসময়ে সমাজের অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ানো। এরই ধারাবাহিকতায় এই বছরের শীতের সময়ে শীতার্ত মানুষদেরকে ৫০টি কম্বল ও ৩০টি হুডি দেয়। এই রোজাতেও সংগঠনটি ৭৭টি পরিবারের মধ্যে ইফতার ও ঈদসহায়তা দিয়েছে।

স্টুডেন্ট সোস্যাল অর্গানাইজেশন (এসএসও) এই স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠনের আরো একটি মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো-এলাকার অসহায় ও পিতৃ ও মাতৃহীন এতিম এমন কিছু শিক্ষার্থীদেরকে স্কুলে ভর্তিসহ যাবতীয় খরচ বহন করা।

এই সংগঠনের উপদেষ্টা সদস্যদের মধ্যে যারা আর্থিকভাবে তাদেরকে সহযোগিতা করে যাচ্ছেন, তাদের মধ্যে অন্যতম ফরাজী ফ্যামিলি ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ জাকির ফরাজী, বর্ণমালা স্কুল এন্ড কলেজের প্রভাষক মোঃ ওমর ফারুক ও ড.এম.এ হাসান মডেল হাইস্কুলের শিক্ষক নুরুজ্জামান বাবলু।

আরও পড়ুনঃ  বগুড়ায় বাস-ট্রাকের সংঘর্ষে প্রাণ গেল ৬ জনের

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনের উপদেষ্টা মো. জাকির ফরাজী বলেন, আমি তাদের কার্যক্রমকে স্বাগত জানাই। তাদের দেখাদেখি যাতে সমাজের অন্যান্যরা সমাজের উন্নয়নে বিভিন্ন কাজের মাধ্যমে এগিয়ে আসে। আর উন্নয়নমূলক কাজের মাধ্যমেই একটি সমাজ পরিবর্তন হবে। আমি তাদের পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা করবো সব সময়ই। আর আমি ভালো কাজের সাথে সব সময়ই আছি এবং থাকবো।

সংগঠনটির পরিচালক মো. ইমতিয়াজ জামান অমি,অয়ন মোল্লা ও অর্থ সম্পাদক মো. আজিজুল হাকিম সৌরভ বলেন, আমাদের নিজেদের পাশাপাশি এলাকার সমাজপতিরা যদি আমাদের সংগঠনে সহযোগিতা করেন, তাহলে হয়তোবা ভবিষ্যতে আমরা আরো বেশি মানুষের পাশে দাঁড়াতে পারবো। সেই সাথে আমরা সমাজের উন্নয়ন করতে সক্ষম হবো।

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা