মন্দিরের প্রবেশপথ বন্ধ করে দোকান নির্মাণ

|| সারাবেলা প্রতিনিধি, গৌরনদী ॥

শত বছরের পূরনো মন্দিরের প্রবেশপথ বন্ধ করে দিয়ে সরকারি জায়গায় দোকান নির্মাণের কাজ অব্যাহত রয়েছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হলেও নির্মাণ কাজ বন্ধ হয়নি। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার উত্তর বিজয়পুর মহল্লার।

ওই মহল্লার গৌরাঙ্গ সাহার পুত্র বিশ্বজিৎ সাহা অভিযোগ করে বলেন, বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী গয়নাঘাটা ব্রিজ সংলগ্ন মহাভারত সাহার বাড়ির সার্বজনিন দূর্গা মন্দিরটি শত বছরের পূরনো। প্রতিবছরই সেখানে শারদীয় দূর্গা উৎসব পালিত হয়।

গত কয়েকদিন যাবত তার (বিশ্বজিৎ) আপন সহদর রবি সাহা মন্দিরে ঢোকার প্রবেশপথে সওজের জমি দখল করে দোকান নির্মাণ করে আসছে। এমনকি নির্মাণাধীন দোকানের পেছনে তার (বিশ্বজিৎ) বসতঘর রয়েছে। দোকানটি সেখানে নির্মাণ করা হলে মন্দিরে প্রবেশপথ বন্ধ হওয়াসহ তিনি ক্ষতিগ্রস্ত হবেন।

তিনি আরও জানান, এবিষয়ে তাকে (রবি) একাধিকবার নিবৃত করার চেষ্টা করে ব্যর্থ হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থলে এসে নির্মাণ কাজ বন্ধ করার নির্দেশনা দিলেও পুলিশ চলে যাওয়ার পর আবার পূনরায় কাজ শুরু করেছেন।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা গৌরনদী মডেল থানার এসআই নাসির উদ্দিন জানান, ঘটনাস্থলে গিয়ে দোকান নির্মাণের কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। এরপরও কাজ চালু রাখলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুনঃ  ইউজিসির নির্দেশনা না আসা পর্যন্ত খুলছে না কুমিল্লা বিশ্ববিদ্যালয়

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা