বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটির শুরু হলো ঢাকা ও ইডেন মহিলা কলেজে

|| সারাবেলা প্রতিনিধি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ||

বাংলাদেশের হিউম্যান হেল্পিং সোসাইটি’র (বি এইচ এইচ এস) কার্যক্রম বিস্তৃতি ও শাখা গঠনের লক্ষ্যে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজে কাজ শুরু করেছে। ঢাকা কলেজে ৮ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটি হয়েছে ইডেন মহিলা কলেজেও। রোববার ১১ই এপ্রিল বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি নাইমুর রহমান সাকিব ও সাধারণ সম্পাদক  মাহমুদুল হাসান ইজাজ কর্তৃক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

ঢাকা কলেজে যারা দায়িত্ব পেলেন

ঢাকা কলেজের কমিটিতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন মু. সায়েম আহমাদ এবং সদস্য সচিব হিসেবে মো. সিরাজুল হোসাইন। অন্যদিকে আহ্বায়ক হিসেবে তামান্না বেগম এবং সদস্য সচিব হিসেবে সুমনা হক চৈতীকে দায়িত্ব দেয়া হয়েছে ইডেন মহিলা কলেজ কমিটিতে। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী ৬০ দিনের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য পদক্ষেপ নিতে বলা হয়েছে।

মু.সায়েম আহমাদ বলেন, “মানবিক দায়িত্ব হিসেবে আমাদের একটু প্রচেষ্টার ফলেই কিন্তু অসহায় মানুষগুলোর মুখে হাসি ফুটবে।  আমরা সবাই মিলে সহযোগিতার মনোভাব নিয়ে একতাবদ্ধ হয়ে অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াবো বলে প্রত্যাশা রাখি।”

সিরাজুল হোসাইন বলেন, “এই মানবিক সংগঠনের মাধ্যমে আমরা চাই সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে মানবতার কাজে এগিয়ে আসবো।  বর্তমানে দেশের সংকটময় অবস্থায় আমাদের মানবিক হতে হবে।”  এছাড়া আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন আকিব হোসাইন ও লুৎফর রহমান। আহ্বায়ক সদস্য মাইনুল ইসলাম, মনোয়ার হোসাইন, ইমন আবেদ ও বিশাল সাহা।

আরও পড়ুনঃ  নিরানন্দ সময়ে শিক্ষার্থিদের দুইশ’ টাকায় আনন্দ দিলেন হেড মাস্টার!

ইডেনের দায়িত্বে যারা

ইডেন মহিলা কলেজের কমিটিতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন তামান্না বেগম এবং তার সঙ্গে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন সুমনা হক চৈতী।

দায়িত্ব পাওয়ার পর তামান্না বেগম বলেন, “মানব সেবামূলক কার্যক্রমে আমাদের সবার এগিয়ে আসা উচিৎ। বিশেষ করে বর্তমানে আমরা খুবই সংকটময় অবস্থার মধ্যে যাচ্ছি। আমাদের সবার মানবিক হওয়া অত্যন্ত জরুরী।”           

সুমনা হক চৈতী বলেন, “পারস্পরিক সহযোগিতায় অগ্রগতি, পরহিতে মানবের স্থায়ী সুখ, প্রেমমৈএীর মেলবন্ধনেই অস্তিত্ব বিকাশ। মানব সহযোগিতায় সেই পরহিতে ব্রতই এক সুমহান কর্ম। আর এ স্লোগান এ এগিয়ে যাক এই সংগঠন।” 

এছাড়া আহ্বায়ক কমিটিতে রয়েছেন  যুগ্ম আহ্বায়ক ফারজানা মাহমুদা, সানজিদা রহমান সেতু। আহ্বায়ক সদস্য জারকা, রিফাত আনজুম তিনা, তাসনিম তাবাসসুম ও ফাতেমা তুক জোহরা।

প্রসঙ্গত, বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটি ২০১৩ সালের ১লা মে তাদের যাত্রা শুরু করে। বর্তমানে দেশের বিভিন্ন জেলা, বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে তাদের কার্যক্রম চলছে।

সংবাদ সারাবেলা