করোনা সংক্রমণে মৃত আরও ৬৯ জন নতুন সংক্রমিত ৬০২৮

|| সারাবেলা প্রতিবেদন ||

দেশে করোনাভাইরাস সংক্রমণে গেলো একদিনে আরও ৬৯ জন মারা গেছে। একইসময়ে প্রাণঘাতি এই ভাইরাসটি নতুন করে সংক্রমিত হয়েছে ৬ হাজার ২৮ জন। মঙ্গলবার বিকেলে সরকারের স্বাস্থ্য অধিদফতর দেশের করোনাভাইরাস সংক্রমণ পরিস্থতির সবশেষ এই তথ্য জানায়। ।

এরআগে গেলো তিনদিন যথাক্রমে সোমবার ৮৩, রোবাবর ৭৮ এবং শনিবার ৭৭ জন কোভিড-১৯ রোগে মারা যাওয়ার খবর দিয়েছিলো স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, নতুন ৬৯ জন নিয়ে দেশে করোনাভাইরাসে মোট ‍মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৮৯১ জনে। আর গত চব্বিশ ঘন্টায় নতুন করে যেড ৬ হাজার ২৮ জন সংক্রমিত হয়েছে তাদের নিয়ে সংক্রমিতের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৯৭ হাজার ৯৮৫ জনে।  

এদিকে সুস্থ হওয়ার পরিসংখ্যান জানাতে গিয়ে স্বাস্থ্য অধিদফতর বলছে, গত ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন ৪ হাজার ৮৫৩ জন। তাদের নিয়ে সুস্থ হওয়া রোগীর সংখ্যা এখন ৫ লাখ ৮৫ হাজার ৯৬৬ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১৮ দশমিক ২৯ শতাংশ। আর সর্বমোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৭৬ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২৫৫টি ল্যাবে ৩২ হাজার ৯৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বমোট নমুনা পরীক্ষা হয়েছে ৫০ লাখ ৭০ হাজার ৭৮৮টি।

আরও পড়ুনঃ  সরকারি স্কুলে ভর্তির লটারি আজ বিকেলে

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪২ শতাংশ।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ই মার্চ; তা ৬ লাখ পেরিয়ে যায় গত ১লা এপ্রিল।

সংবাদ সারাবেলা