ভোলায় বঙ্গবন্ধুর জন্মদিনে ফ্রি মেডিকেল ক্যাম্প

|| সারাবেলা প্রতিনিধি, ভোলা ||

ভোলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের দক্ষিণ ইলিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ক্যাম্পে সারাদিন মেঘনা পাড়ের বেড়ীবাঁধ এলাকার তিন হাজার মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয়।

ভোলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আবদুল মজিদ (শাকিল) ও তার বড় ভাই মিলন হাওলাদার নিজ উদ্যোগে এই ক্যাম্প পরিচালনা করেন। এসময়ে রোগীদেরকে বিনামূল্যে ওষুধও দেয়া হয়। একই সাথে শাহাবাজপুর জেনারেল হাসপাতালের পক্ষ থেকে বিনামূল্যে ডায়াবেটিস ও ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়। মেডিকেল ক্যাম্পে পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে শিশু, গাইনী, মেডিসিন, সার্জারী ও চক্ষু রোগের আলাদা আলাদা চিকিৎসা সেবা দেয়া হয়।

চিকিৎসকরা হলেন, ভোলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার আবদুল মজিদ (শাকিল), বরিশাল জেনারেল হাসপাতালের চক্ষু বিভাগের সহকারী সার্জন ডা. সুব্রত হালদার (নয়ন), মোহনা ডায়াগনস্টিক এন্ড হসপিটালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাফিসা তাসনিম (ঐসি), শাহবাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মারজানা জাহান (মুমু), ও ডা. শেখ মো. তানভীর হাসান।

বিনামূল্যে মানসম্মত চিকিৎসা ও ওষুধ পেয়ে খুশি মেঘনা পাড়ের নিন্ম আয়ের মানুষ।

আরও পড়ুনঃ  ভালুকায় বর্ণাঢ্য আয়োজনে মুজিব জন্মশতবর্ষ উদযাপন

অনুষ্ঠানে ভোলার সিভিল সার্জন ডা সৈয়দ রেজাউল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান হাসনাইন আহমেদ হাসান প্রমূখ উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়াম্যান মো. মোশারেফ হোসেন বলেন, আজকে আমি এখানে এসে অনেক খুশি। এখানে অনেক সুবিদা বঞ্চিত মানুষ চিকিৎসা সেবা নিয়েছে। আমি চাই মেঘনা পাড়ের এ অসহায় মানুষের জন্য আরো এরকম মেডিকেল ক্যাম্প হউক।

এসময় সিভিল সার্জন ডা. সৈয়দ রেজাউল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ডা. আবদুল মজিদ তার এলাকায় যে ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে তা সত্যিই প্রসংশনীয়। এখানে অনেক গরীব রোগীরা মানসম্মত চিকিৎসা পাচ্ছে। ভবিষ্যতেও যদি কেউ এরকম ফ্রি মেডিকেল ক্যাম্প করে তাহলে আমি তাদেরকে সকল প্রকার সহযোগিতা করবো।

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা