জবির গণিত বিভাগের নতুন চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলম

|| সারাবেলা প্রতিনিধি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ||

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) গণিত বিভাগের নতুন চেয়ারম্যান হলেন বিভাগীয় অধ্যাপক ড. মো. শরিফুল আলম। এরআগের বিভাগের চেয়ারম্যান ছিলেন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডলের দ্বায়িত্ব পালন শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত পদে অধ্যাপক ড. মো. শরিফুল আলমকে পরবর্তী ৩ বছরের জন্য চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে। যা ২১শে মার্চ ২০২১ থেকে আগামী ২০শে মার্চ ২০২৪ সাল পর্যন্ত থাকবে।

এছাড়া রোববার সকাল ১১ টায় ড. শরিফুল ইসলাম আনুষ্ঠানিকভাবে নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন। এসময় গণিত বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়া তখন বিভাগের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। একই সাথে সদ্য বিদায়ী চেয়ারম্যান অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডলকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক দেয়া হয়।

প্রসঙ্গত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিয়মানুসারে তিন বছরের জন্য ড. শরিফুল ইসলামকে নিয়োগ করা হয়েছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালের গণিত বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্সে পড়াশোনা করেছেন। বুয়েট থেকে এম ফিল ও ঢাকা বিশ্বিবদ্যালয় থেকে পিএইচডি করেছেন। ওমানের সুলতান কাবুস বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট গ্রাজুয়েট শেষ করেছেন।

আরও পড়ুনঃ  সংক্ষিপ্ত সিলেবাসে হবে এসএসসি-এইচএসসি

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা