মুন্সীগঞ্জে জুতা পায়ে শহীদ মিনারে আওয়ামী লীগ নেতার ফটোসেশন

|| সারাবেলা প্রতিনিধি, মুন্সীগঞ্জ ||

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে শহীদ মিনারে জুতা পায়ে ফটোশেসন করলেন আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক। এই ঘটনায় শহীদদের চরম অবমাননা করা হয়েছে প্রশ্ন তুলে মুন্সীগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে সর্বত্র চলছে ব্যাপক অসন্তোষ ও সমালোচনা।

রোববার ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে একুশের প্রথম প্রহরে উপজেলার ইছাপুরা ইউনিয়নের রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অবস্থিত শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা প্রশাসনের সঙ্গে আবু বকর সিদ্দিক  শ্রদ্ধা জানাতে যান।

এ সময় তিনি জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে উঠে পুষ্পমাল্য অর্পণ করেন। এতে মুক্তিযোদ্ধা ও এলাকার লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। পুষ্পমাল্য অর্পণের আয়োজন করেন উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে আলহাজ্ব আবু বকর সিদ্দিক বলেন, আসলে তাড়াহুড়া ও ধাক্কাধাক্কির ভেতরে এটা অনিচ্ছাকৃত ভুল। মানুষ মাত্রই ভুল করে। আমরা তো শ্রদ্ধা জানাতেই এত কষ্ট করে রাতের বেলা গিয়েছি। আমরা শ্রদ্ধাবোধ নিয়েই তো শহীদ মিনারে যাই। মনের অজান্তে একটা ভুল তো হতেই পারে।

মুন্সীগঞ্জ কবি পরিষদের সাধারণ সম্পাদক সুমন ইসলাম বলেন, একজন আওয়ামী লীগ নেতার এত অসচেতনতা সত্যিই খুব দুঃখজনক। এই ব্যাপারে আমি ক্ষোভ জানাচ্ছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, সে যে জুতা পায়ে শহীদ মিনারে উঠেছে তা আমাদের চোখে পড়ে নাই। সামাজিক যোগাযোগ মাধ্যমেও দেখিনি। তবে এমন ঘটনা অপ্রত্যাশিত।

আরও পড়ুনঃ  সাভারে বিনামূল্যের ঈদ বাজার

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা