ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নির্ধারণে সভা করলো চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি

|| সারাবেলা প্রতিনিধি, চৌদ্দগ্রাম (কুমিল্লা) ||

ব্যাংকিং সেক্টরে কর্মরত কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের কৃতি সন্তান তথা কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত সংগঠন চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি (সিবিএস)’র কর্মপন্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা শীর্ষক আলোচনা সভা মঙ্গলবার সন্ধ্যায় হোটেল সী-গাল এ অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সাধারণ সম্পাদক ও ডাচ বাংলা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শহিদ উল্লাহএফসিএ’র সভাপতিত্বে, সাংগঠনিক সম্পাদক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা এস. এম. হাবিব মহসিন সুধন’র পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক ও এনসিসি ব্যাংকের ইভিপি আবদুলাহ-আল-কাফি মজুমদার, সমাজ কল্যাণ সম্পাদক ও ইসলামী ব্যাংকের ইভিপি এ কে এম শহিদুল হক খন্দকার। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অর্থ সম্পাদক ও  জনতা ব্যাংকের ডিজিএম নূরুল ইসলাম মজুমদার, শাহজালাল ইসলামী ব্যাংকের ইভিপি আশফাকুল হক মিঠু এফসিএ, আর্ন্তজাতিক সম্পাদক ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মোহাম্মদ জয়নাল আবেদীন খান, সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান ও এ. জে. এমবাহাউদ্দিন, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক মোস্তাক আহমেদ, প্রচার সম্পাদক কাজী বেলাল হোসেন, প্রাইম ব্যাংকের কর্মকর্তা ইমরান হোসেন, মিউচ্যুয়াল ট্রাষ্ট ব্যাংকের ভিপি কাজী তারেক, ন্যাশনাল ব্যাংকের ভিপি রাশেদ নওয়াব, সমবায় ব্যাংকের ডিজিএম আবদুল মতিন রিজভী, অগ্রণী ব্যাংকের জিএম মোঃ কামরুজ্জামান ও কর্মকর্তা আগা আজিজুল ইসলাম চৌধুরী, এনআরবিসি ব্যাংকের কর্মকর্তা মোঃ রুবেল হোসেন এবং কর্মসংস্থান ব্যাংকের কর্মকর্তা আবুল বাশার আলাল প্রমুখ।

আরও পড়ুনঃ  নতুন বাজেটে রাষ্ট্রের খরচ বাড়ছে ১৩ শতাংশ

সভায় সোসাইটির বার্ষিক প্রকাশনা তৈরি, স্থায়ী কার্যালয় স্থাপন, সদস্যদের পেশাগত দক্ষতা বাড়াতে নিয়মিত কর্মশালা আয়োজন, সিবিএস কর্তৃক চৌদ্দগ্রামে বিভিন্ন সামাজিক ও সেবামুলক কাজে অংশ নেয়া, সদস্যদের জন্য ঢাকায় ফ্ল্যাট তৈরির প্রকল্প ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন এলাকায় কর্মাশিয়াল রিসোর্ট তৈরির প্রকল্পসহ বিভিন্ন বিষয় নিয়ে বিশদ আলোচনা করা হয়।

সভায় উপস্থিত সকলে মতামত ও পরামর্শ দেন এবং সর্বসম্মতিক্রমে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। গৃহীত সিদ্ধান্ত সমুহ বাস্তবায়নের জন্য প্রতিটি প্রকল্পের জন্য একজনকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট আলাদা কমিটি করা হয়। উক্ত প্রকল্প সমুহের মধ্যে ফ্ল্যাট তৈরির প্রকল্পের জন্য সমাজকল্যাণ সম্পাদক ও ইসলামী ব্যাংকের ইভিপি এ কে এমশহিদুলহক খন্দকারকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি, কর্মাশিয়াল রিসোর্ট তৈরির প্রকল্পের জন্য যুগ্ন-সাধারণ সম্পাদক ও এনসিসি ব্যাংকের ইভিপি আবদুলাহ-আল-কাফি মজুমদারকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি এবং বার্ষিক প্রকাশনা তৈরির জন্য বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সভাপতির বক্তব্যে ডাচ বাংলা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শহিদ উল্লাহ এফসিএ বলেন, চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটিকে চৌদ্দগ্রাম তথা দেশের উন্নয়নে এগিয়ে নিতে সবার সহযোগিতা কামনা করেন এবং সংগঠনের সদস্যগণের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি, ঐক্য-ভ্রাতৃত্ব, সোহার্দ্য, পেশাগত উন্নয়ন, সহযোগিতার মনোভাব ও মানব সেবার ব্রত নিয়ে সামনে এগিয়ে যাবার আহ্বান জানান।

আরও পড়ুনঃ  উত্তরাঞ্চলীয় জেলা রংপুরে হঠাৎ গরম সবজির বাজার

এছাড়াও সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন হিসাবে তাঁর অভিষ্ট লক্ষ্য অর্জনে সামনে এগিয়ে যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। সবশেষে সভার সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা