জামালপুরে প্রচারণায় বাধা ও প্রাণনাশের হুমকির অভিযোগ বিএনপি প্রার্থীদের

|| সারাবেলা প্রতিনিধি, জামালপুর ||

আসন্ন পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থীদের প্রচারণায় বাধা ও মেয়র প্রার্থীকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। বিএনপির ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন সোমবার দুপুরে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন। বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানুর লোকজন বিএনপির প্রার্থীর সমর্থকদের হুমকি দিচ্ছে নির্বাচন থেকে সরে যাবার জন্য।

গত ১১ই ফেব্রুয়ারি শহরের পাথালিয়া গুয়াবাড়িয়া এলাকায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর লোকজন অস্ত্র ঠেকিয়ে বিএনপির মেয়র প্রার্থীকে প্রাণনাশের হুমকি দিয়েছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামানের নেতৃত্বে দলটির নেতা-কর্মীরা অনেক জায়গাতে ধানের শীষের পোষ্টার ছিঁড়ে ও পুড়িয়ে ফেলেছে। নির্বাচনী মাঠে নামতেই দিচ্ছে না কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের। বিএনপির নেতা-কর্মীদের বাড়িতে গিয়ে হুমকি দেয়া হচ্ছে। প্রতিটি ঘটনায় রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ করেও প্রতিকার পাওয়া যাচ্ছে না।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জেলা বিএনপির নেতৃবৃন্দ, দল সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীরা উপস্থিত ছিলেন।

জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান বিএনপির এসব অভিযোগ সম্পর্কে বলেন, নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে বিএনপির মেয়র প্রার্থী এডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ করেছেন।

আরও পড়ুনঃ  ফেনীতে সাড়ে নয় হাজার ইয়াবাসহ আটক ২

আওয়ামী লীগের মেয়র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু এ প্রসঙ্গে বলেন, বিএনপির  দলীয় মেয়র প্রার্থী এ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন সংবাদ সম্মেলনে মিথ্যাচার করেছেন। আওয়ামী লীগের কোন কর্মী সমর্থক নয়, বরং তার নিজ দল বিএনপির নেতাকর্মীরাই তাকে পৌরসভার বিভিন্নস্থানে ধাওয়া করেছে। কোন্দলের কারনে বিএনপির নেতাকর্মীরা ধানের শীষের মেয়র প্রার্থীর বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছে। শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ করে বিএনপি প্রার্থীর কুশপুতুল দাহ করেছে। পরাজয় নিশ্চিত জেনে আবোল তাবোল বকছেন বিএনপির প্রার্থী।

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা