চেক পেলেন জামালপুরে রেলওভারপাস প্রকল্পের ক্ষতিগ্রস্ত মালিকরা

|| সারাবেলা প্রতিনিধি, জামালপুর ||

জামালপুর শহরের গেটপাড় এলাকার প্রধান সড়কে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার রেলওভারপাস নির্মাণ প্রকল্পের আওতায় ভুমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের মধ্যে ল্যান্ড অ্যাক্যুজিশন-এল এ চেক বিতরণ করা হয়েছে।

শুক্রবার ১৯ই ফেব্রুয়ারি দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভূমিমালিকদের মধ্যে চেক বিতরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন সিআইপি, জামালপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন মল্লিক ভোলা প্রমুখ।

প্রকল্পের আওতায় (এল.এ মামলা নং- ৬/২০১৭-১৮) মূলে অধি নেয়ায় ক্ষতিগ্রস্ত ৪১ জন ভূমিমালিকের হাতে ২য় পর্যায়ে ১৯ কোটি ৪৫ লাখ টাকার এল.এ চেক তুলে দেয়া হয়।

উল্লেখ্য, ৭৩৮ দশমিক ৪১ মিটার দীর্ঘ রেলওভারপাস নির্মাণ করছে জামালপুর সড়ক বিভাগ।

ভূমি অধিগ্রহণ ও রেলওভারপাস নির্মাণে ব্যয় ধরা হয় ৩৪৪ কোটি ৩৬ লাখ টাকা। এর মধ্যে শুধু ভূমি অধি নিতে ব্যয় ধরা হয়েছে ২৯১ কোটি টাকা। রেলওভারপাস নির্মাণের জন্য বরাদ্দ রাখা হয়েছে বাকী ৫৩ কোটি ৩৬ লাখ টাকা। ২০১৯ সালের ১৭ই ফেব্রুয়ারিতে তমা কনস্ট্রাকশন, মেসার্স জামিল ইসলাম ও মেসার্স মইন উদ্দিন বাঁশি যৌথভাবে কাজটি শুরু করে। ২০২০ সালের জুনে কাজটি শেষ হওয়ার কথা ছিল। পরে ২০২১ সাল পর্যন্ত সময় বাড়ানো হয়েছে।

আরও পড়ুনঃ  সীমান্তে বিজিবির গুলিতে ভারতীয় মাদক কারবারির মৃত্যু

এই সম্পর্কিত আরও সংবাদ

সংবাদ সারাবেলা