× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কক্সবাজার সৈকতে পর্যটকের ঢেউ

হোবাইব সজীব, কক্সবাজার

১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৩ পিএম

কক্সবাজার সমুদ্রসৈকতে ভালোবাসার ছোঁয়া পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। গেল ১৪ ফেব্রুয়ারি বসন্ত ও ভালোবাসা দিবস আর শুক্রবার ও শনিবার ২ সরকারি ছুটিকে কেন্দ্র করে পুরো সমুদ্র এলাকায় পর্যটকের ঢল নেমেছে। 

সমুদ্রের উত্তাল ঢেউয়ের সঙ্গে  চলছে ভালোবাসার মিতালী। পর্যটকদের পাশাপাশি সৈকতে স্থানীয়রাও মেতেছেন বসন্ত আর ভালোবাসার আনন্দে। 

বুধবার, শুক্রবার ও শনিবার সকাল থেকে সমুদ্রসৈকতের সুগন্ধা, লাবনী ও কলাতলী পয়েন্টে পর্যটকদের আনাগোনা বৃদ্ধি পায়। প্রিয়জনের সাথে বিশেষ মুহূর্ত কাটাতে সৈকতে ভিড় করেছেন লাখো ভ্রমণপিপাসু।

পর্যটন সংশ্লিষ্টদের দেওয়া তথ্যে  জানা গেছে, বসন্ত আর ভালোবাসা দিবস আর সরকারী ২ দিনের ছুটিকে কেন্দ্র করে সাগরের নীল জলরাশি ও প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার জন্য কক্সবাজারে বেড়াতে এসেছেন অন্তত লক্ষাধিক পর্যটক। 

কেউ প্রিয়জনের সঙ্গে, কেউ বাবা-মা আর কেউবা প্রিয় বন্ধুর সঙ্গে ছুটে এসেছেন বিশ্বের দীর্ঘতম সমুদ্র নগরী কক্সবাজার। সৈকতের বালিয়াড়িতে বসে সময় কাটানো, সমুদ্র স্নান, বিকেলে প্রিয়জনের পাশে দাঁড়িয়ে সুর্যাস্ত অবলোকনসহ প্রিয়সব মুহূর্ত যেন রঙিন হয়ে উঠেছে ভালোবাসা আর বাসন্তীর রঙে।

ঢাকা থেকে ভ্রমণে আসা পর্যটক হাসান আলী জানান, প্রতিবছর শীত মৌসুমে সমুদ্র সৈকতে প্রায় বন্ধু-বান্ধবরা বেড়াতে আসেন। কিন্তু কর্মব্যস্ততার কারণে কক্সবাজারে খুব একটা আসা হয় না। তাই এ ধরনের বিশেষ দিনগুলোতে অন্তত সৈকতের নরম বালু আর লোনাজলে পা ভেজানোর জন্য চলে এসেছি । চারিদিকে যেন ভালোবাসার রঙ লেগে আছে। আসলেই খুব ভালো লাগছে।

এদিকে ভালোবাসা দিবস বসন্ত আর সরকারি ছুটি ঘিরে কক্সবাজারের প্রায় চার শতাধিক হোটেল-মোটেল ও গেস্ট হাউসে পড়েছে বাড়তি চাপ। সব হোটেলেই ৮৫ ভাগেরও বেশি রুম আগে থেকেই বুকিং হয়ে গেছে। আবার কোনো কোনো হোটেলে বিশেষ এই দিন উপলক্ষে ৫০ শতাংশ ছাড়সহ পর্যটকদের জন্য রাখা হয়েছে নানা আয়োজন।

হোটেল রয়েল বীচ রিসোর্টের পরিচালক জয়নাল আবেদীন জানান, পর্যটকদের জন্য বিশেষ  ছাড়ের ব্যবস্থা রাখা হয়েছে। পাশাপাশি আগত পর্যটকদের শতভাগ সেবা নিশ্চিত করার বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখছি।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়াও সৈকতসহ আশপাশের এলাকায় পর্যটকদের আগমন ও স্থানীয়দের পদচারণা নিরাপদ করতে পুলিশের পাশাপাশি সাদা পোশাকধারী পুলিশ কাজ করছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.