× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাংলাদেশ সিরিজের জন্য জিম্বাবুয়ের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক

২৪ এপ্রিল ২০২৪, ১৫:৪২ পিএম । আপডেটঃ ২৪ এপ্রিল ২০২৪, ১৫:৪৩ পিএম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবে জিম্বাবুয়ে। পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে রোডেশিয়ানরা।

টাইগারদের বিপক্ষে এই সিরিজে সিকান্দার রাজা অধিনায়কের দায়িত্ব পালন করবেন। তিনিসহ অভিজ্ঞদের নিয়েই শক্তিশালী দল গড়েছে জিম্বাবুয়ে।

ঘোষিত এই দলে সবচেয়ে বড় চমক দলটির সাবেক অধিনায়ক অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে জোনাথন। এখনও কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। মূলত টপ-অর্ডারে ব্যাট করেন ২৬ বছর বয়সী বাঁ-হাতি এই ব্যাটার। সেই সঙ্গে লেগ স্পিনটাও নিয়মিত করেন জোনাথন।

একই সঙ্গে তাদিওয়ানাশে মারুমানি ও ফারাজ আকরাম দলে ফিরেছেন। পাশাপাশি গত জানুয়ারিতে শ্রীলঙ্কা সিরিজ মাতানো ক্রিকেটারই বাংলাদেশ সিরিজের দলে আছেন।

বাংলাদেশ সফরে দলটির সাবেক খেলোয়াড় স্টুয়ার্ড মাতসিকেনিয়েরি কোচের দায়িত্ব পালন করবেন।

এদিকে আগামী ২৮ এপ্রিল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। ঢাকায় পৌঁছে সেদিনই চট্টগ্রামের বিমান ধরবে রোডেশিয়ানরা। এরপর আগামী ৩ মে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের প্রথম তিনটি টি-টোয়েন্টি চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। সেখানে বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে।

সাগরিকা পর্ব শেষে দুই দলই ঢাকায় ফিরবে। সিরিজের চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি গড়াবে ঢাকায়। মিরপুরে ১০ ও ১২ মে হবে সিরিজের শেষ দুই ম্যাচ।

অন্যদিকে এই সিরিজ শেষেই যুক্তরাষ্ট্র সফরে যাবে লাল-সবুজেরা। সেখানে স্বাগতিকদের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

আগামী ২১ মে হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৩ ও ২৫ মে। সিরিজের সবগুলো ম্যাচই টেক্সাসের হিউস্টনেপ্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে (পিভিসিসি) অনুষ্ঠিত হবে।

জিম্বাবুয়ে স্কোয়াড 

সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, বেনেট ব্রায়ান, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেইগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জংওয়ে, ক্লাইভ মাদান্দে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, আইনস্লে এন্ডলোভু, রিচার্ড এনগারাভা ও শন উইলিয়ামস।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.