× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

ক্রীড়া ডেস্ক

২৮ মার্চ ২০২৪, ১২:০৪ পিএম

গত বছর মার্চে নিজ জন্মশহর রোজারিওতে হত্যার হুমকি পান লিওনেল মেসি। এর ঠিক এক বছর পর হত্যার হুমকি দেওয়া হয় আর্জেন্টিনার আরেক তারকা অ্যাঞ্জেল ডি মারিয়াকে। 

আর্জেন্টাইন গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দুদিনের মধ্যে হুমকিদাতাদের গ্রেফতার করেছে আর্জেন্টিনার ফেডারেল পুলিশ এবং তদন্ত ও অপরাধীদের তথ্য সংগ্রহে পুলিশের বিশেষায়িত ইউনিট পিডিআই। 

এর আগে গত সপ্তাহে শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে ফুটবল ক্যারিয়ারের ইতিটানার কথা জানিয়েছিলেন এই উইঙ্গার। এরপরই হুমকি দেওয়া ডি মারিয়াকে।

গত সোমবার ভোরে এই এলাকাতেই কিছু অচেনা লোককে হুমকি-সংবলিত কাগজ ছুড়ে ফেলতে দেখা যায়। ধূসর রঙের একটি গাড়ি থেকে ছুড়ে ফেলা সেই কাগজের লেখাগুলো ডি মারিয়ার পরিবারকে উদ্দেশে করে। সেই কাগজে লেখা, ‘আর্জেন্টাইন তারকা যদি শহরে ফেরেন, তাহলে প্রাদেশিক গভর্নরও ডি মারিয়াদের নিরাপদে রাখার নিশ্চয়তা দিতে পারবে না।’

আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তামন্ত্রী জানিয়েছেন, ডি মারিয়াকে হুমকিদাতাদের পাবলো আকোত্তো। তার বিরুদ্ধে মাদক চোরাচালানের তদন্ত চলছে। হুমকি দেওয়ার কথা স্বাকীর করেন তিনি। এতে তাকে সহযোগিতা করেন সারা বেলেন গুতিরেজ ও গ্যাব্রিয়েল ইসমায়েল পাস্তোরে।

আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, নিজ নিজ বাসা থেকে পালানোর সময় এ তিনজনকে গ্রেপ্তার করা হয়। গণমাধ্যমটি আরও জানিয়েছে গত ২৫ মার্চ সোমবার রাত আড়াইটায় ডি মারিয়ার বাড়ির সামনে হুমকিবার্তা ফেলে রেখে যান তারা।

তখন ওই অঞ্চলে নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিরা জানান, ধূসর রঙের গাড়িটি দ্রুতগতিতে বের হয়ে যাওয়ার সময় চারবার গুলির শব্ধ শোনা যায়। পরে পরিত্যক্ত অবস্থায় গাড়িটি উদ্ধার করে পুলিশ। আর্জেন্টাইন গণমাধ্যম লা কাপিতালকে জাতীয় নিরাপত্তামন্ত্রী জানান, ‘আমার ধারণা ক্লাব সমর্থকদের মধ্যে ঝামেলার কারণে এই হুমকি দেওয়া হয়েছে। কারণ ডি মারিয়া রোজারিও সেন্ট্রালের হয়ে আবারও খেলার আগ্রহ প্রকাশ করেছেন।’ আর রোজারিওতে রোজারিও সেন্ট্রালের চিরপ্রতিন্দ্বন্দ্বী হচ্ছে মেসির শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজ।

চলতি বছর ৩০ জুন ডি মারিয়ার সঙ্গে পর্তুগিজ ক্লাব বেনফিকার চুক্তি মেয়াদ শেষ হবে। আর ২০ জুন মার্কিন যুক্তরাষ্ট্রে পর্দা উঠবে কোপা আমেরিকার। মহাদেশীয় এই টুর্নামেন্ট শেষ দি মারিয়া দেশে ফিরবেন কি না, এটি এখনও নিশ্চিত নয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.