× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ডিইউজে নির্বাচন

সভাপতি পদের মীমাংসা চেয়ে মামলার শুনানি ২৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক

২৪ এপ্রিল ২০২৪, ২০:২৩ পিএম

গঠনতন্ত্র লঙ্ঘন করে সমান সংখ্যক ভোট পাওয়া দু’জন প্রার্থীকে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি ঘোষণা করায় সৃষ্ট জটিলতার নিরসন চেয়ে নির্বাচনে সকল অনিয়ম উল্লেখ করে শ্রম আদালতে মামলা দায়ের করা হয়েছে। 

আগামী ২৫ এপ্রিল এই মামলার শুনানি অনুষ্ঠিত হবে। ডিইউজে’র ছায়া কমিটি আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেছে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিইউজে ছায়া কমিটি এসব কথা জানিয়েছে।

গত ১১ মার্চ ডিইউজে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে সভাপতি পদে দু’জন প্রার্থী সমান সংখ্যক ভোট পান। ডিইউজে'র গঠনতন্ত্রের ১১ অনুচ্ছেদে ধারা ৪ এ বলা হয়েছে, কোনো পদে দুই জন প্রার্থী সমান সংখ্যক ভোট পেলে ওই পদে পুনর্র্নিবাচন হবে। গঠনতন্ত্রের এই ধারা লঙ্ঘন করে নির্বাচন কমিশন ও বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ট্রাইবুনাল সমান সংখ্যক ভোট পাওয়া দু'জন প্রার্থীকে এক বছর করে সভাপতি ঘোষণা করে। 

এই অন্যায় ঘোষণার প্রতিকারসহ অন্যান্য অনিয়মের প্রতিকার চেয়ে ডিইউজে ছায়া কমিটির সভাপতি  ও ডিইউজে নির্বাচনে অন্য সভাপতি প্রার্থী আবদুল মজিদ গত ১৫ এপ্রিল ২০২৪ শ্রম আদালতে মামলা দায়ের করেন। মামলা নং-২৮৮/২৪। ইতিমধ্যে বিবাদী পক্ষকে শ্রম আদালত থেকে নোটিশও দেওয়া হয়েছে। ফরিদ হোসেন, উপদেষ্টা সম্পাদক, ইউএনবি ও চেয়ারম্যান, ডিইউজে নির্বাচন পরিচালনা কমিটি ২০২৪, ওমর ফারুক, সভাপতি, বিএফইউজে ও আহবায়ক, বিএফইউজে ট্রাইবুনাল, সোহেল হায়দার চৌধুরী, সভাপতি পদপ্রার্থী, ডিইউজে নির্বাচন ২০২৪,সাজ্জাদ আলম খান তপু, সভাপতি পদপ্রার্থী, ডিইউজে নির্বাচন ২০২৪ প্রমুখকে মামলায় বিবাদী করা হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.