× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় সেতু ভেঙে ৬ জনের মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক

২৭ মার্চ ২০২৪, ১২:৫৮ পিএম

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোর শহরে ফ্রান্সিস স্কট কি সেতুতে একটি কন্টেইনার জাহাজের ধাক্কায় এখন পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। 

স্থানীয় সময় মঙ্গলবার (২৬ মার্চ) রাত দেড়টার দিকে একটি জাহাজ সেতুর একটি পিলারে ধাক্কা দিলে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। 

কোস্ট গার্ড জানিয়েছে, তারা তল্লাশি অভিযান শেষ করেছে। খবর বিবিসির

ভেঙে পড়ার সময় বেশ কয়েকটি যানবাহন সেতুটি অতিক্রম করছিল। সেতুটি ২ দশমিক ৬ কিমি (১ দশমিক ৬ মাইল) দীর্ঘ। কনটেইনার জাহাজটি এর একটি পিলারে ধাক্কা মারলে এটি ভেঙে পড়ে।

এলএসইজি এর শিপ ট্রেকিং ডেটা অনুযায়ী, ফ্রান্সিস স্কট কি ব্রিজের যে অংশ ধসে পড়েছে সেখানে ঘটনার সময় সিঙ্গাপুরের পতাকাবাহী কন্টেইনার জাহাজ ‘দ্য ডালি’ ছিল।

কর্মকর্তারা জানিয়েছেন, জাহাজটি বৈদ্যুতিক ত্রুটিজনিত সমস্যায় ভুগছিল এবং দুর্ঘটনার কিছুক্ষণ আগে এটি সাহায্যের জন্য কল করেছিল। নৌকা এবং হেলিকপ্টার দিয়ে নিখোঁজদের সন্ধানে বড় ধরনের অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টা চালানো হয়। দুর্ঘটনার পর দুজনকে পানি থেকে উদ্ধার করা হয় যাদের মধ্যে একজনের অবস্থা বেশ গুরুতর।

ইউএস কোস্ট গার্ডের রিয়ার অ্যাডমিরাল শ্যানন গিলরথ এক বিবৃতিতে বলেন, দুর্ঘটনায় নিখোঁজ ব্যক্তিদের এখনও খোঁজ পাওয়া যায়নি। সেখানকার পানির তাপমাত্রা এবং তারা যতক্ষণ ধরে নিখোঁজ রয়েছেন তার ওপর ভিত্তি করে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

দুর্ঘটনার পর বাল্টিমোর দমকল বিভাগ, ইউএস কোস্টগার্ড এবং মেরিল্যান্ডের আরও বেশ কিছু সংস্থা উদ্ধার অভিযানে অংশ নেয়।

বাল্টিমোরের মেয়র ব্র্যান্ডন স্কট এই ঘটনাটি একটি ‘ভয়াবহ ট্র্যাজেডি’ হিসাবে বর্ণনা করেছেন। তিনি বলেন, এখন সেখানকার লোকজন, তাদের জীবন এবং যারা পানিতে পড়ে নিখোঁজ হয়েছেন আমরা তাদের খুঁজে বের করার ওপর গুরুত্ব দিচ্ছি। এখন এটাই একমাত্র বিষয় যেটা নিয়ে আমাদের কথা বলা উচিত।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.