× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুরে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড

রংপুর ব্যুরো

০৯ মে ২০২৪, ১৯:৪৬ পিএম

রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে লাভলু মিয়া ওরফে লয়েট (২৩) নামের এক যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. মোস্তফা কামাল আসামির উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের পূর্ব জয়রামপুর আনোয়ার গ্রামের মনছুর আলীর মেয়ে ও জাফরপুর দাখিল মাদরাসার  ষষ্ঠ শ্রেণীর ছাত্রী জান্নাতি আক্তার সাথীকে ২০২১ সালের ১ সেপ্টেম্বর দুপুরে জোরপূর্বক ধর্ষণ করেন পাশ্ববর্তী জাফরপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে  লাভলু মিয়া ওরফে লয়েট।

ঘটনার পরবর্তিতে ৩ সেপ্টেম্বর লয়েটকে আসামি করে মেয়ের বাবা বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর লয়েটকে গ্রেফতার করে পুলিশ।

লয়েটের গ্রেফতারে ক্ষিপ্ত হয়ে তার মা ও বাবা সাথীর বাড়িতে গিয়ে তাকে মেরে ফেলার হুমকিসহ অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকেন এবং সাথীর নামে নানা রকম কুৎসা রটাতে থাকেন।

সাথী এই মানসিক চাপ সহ্য করতে না পেরে ওই বছরের ২৫ সেপ্টেম্বর রাত নয়টার দিকে বিষপান করে। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মনছুর আলী বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে লয়েটের বাবা মতিয়ার রহমান ও মা লাভলী বেগমকে আসামি করে ৩০ সেপ্টেম্বর আরও একটি মামলা দায়ের করেন। যা এখনও বিচারাধীন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি (পিপি) রফিক হাসনাইন বলেন, রায়ে আসামির মৃত্যুদণ্ড দেওয়ায় আমরা সন্তুষ্ট। দ্রুত রায় কার্যকরের দাবি জানাই।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.