× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নির্বাচনকে বিতর্কিত করতে উপজেলা পরিষদে ভাঙচুর চালান প্রার্থীর ছোট ভাই ডন

মো. সাইফুল ইসলাম, নীলফামারী প্রতিনিধি

০৯ মে ২০২৪, ১৯:৩৪ পিএম

ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে ফল ঘোষণার আগ মুহূর্তে হামলা চালিয়েছেন আনারস প্রতীকের প্রার্থী তোফায়েল আহমেদের ছোট ভাই মনজুর আহমেদ ডন। তার নেতৃত্বে এ সময় উপজেলা পরিষদের হলরুমের চেয়ার, টেবিল, দরজা, জানালাসহ আসবাবপত্র ভাঙচুর ও বিজয়ী প্রার্থীর সমর্থকের ওপর হামলা করা হয়। বুধবার (৮মে) রাত সাড়ে ৯টার দিকে ডোমার উপজেলা পরিষদের হলরুমে এ ঘটনা ঘটে।

এ সময় সংবাদকর্মীরা তাৎক্ষণিক সরে গেলে হামলার হাত থেকে বেঁচে যান। তবে পরবর্তীতে সাংবাদিকরা ছবি তুলতে গেলে আবারও সাংবাদিকদের ওপর চেয়ার ছুড়ে মারেন প্রার্থীর ছোট ভাই ডন। এ সংক্রান্ত একটি ভিডিও ফুটেজ ফেসবুকে ভাইরাল হয়েছে। মনজুর আহমেদ ডন উপজেলার পশ্চিম বোড়াগাড়ী এলাকার মৃত শওকত আলীর ছেলে। তিনি নীলফামারী জেলা পরিষদের ডোমার উপজেলা সদস্য বলে জানা গেছে।

পুলিশ সুত্রে জানা যায়, বুধবার (৮ মার্চ) রাত সড়ে ৯টার দিকে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আনারস প্রতিকের উপজেলা চেয়ারম্যান প্রার্থী তোফায়েল আহমেদ এর সমর্থকেরা অতর্কিত এই হামলা চালায়। এ সময় দরজা-জানালজ, চেয়ার-টেবিল ও কম্পিউটার ভাংচুর করেন। এ ঘটনার পর পাঁচজনকে আটক করেছে।

অভিযোগে জানা গেছে, ভোটগণনা শেষে খসড়া ফলাফলে নিজেকে পরাজিত জেনে ভোটের ফলাফল স্থগিতের জন্য তাঁর ছোটভাই ডনের নেতৃত্বে এ পরিকল্পিত হামলা চালান আনারস প্রতীকের প্রার্থী তোফায়েল আহমেদ। সেসময় হলরুমে উপস্থিত নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রার্থীসহ ও সাংবাদিকরা ভেতরে আটকা পড়েন। ফলে সাময়িকভাবে বন্ধ হয়ে যায় ফলাফল ঘোষণা। পরে আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়ায় পালিয়ে যান ডন ও পরাজিত প্রার্থীর সমর্থকেরা।

পরে, রাত সাড়ে ১১টার সময় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, উপজেলা প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর উপস্থিতিতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা নুর-ই আলম ভোটের ফল ঘোষণা করেন। এতে ৩১ হাজার ৪২১ ভোট পেয়ে সরকার ফারহানা আকতার সুমি (টেলিফোন) বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফায়েল আহমেদ (আনারস) ২৩ হাজার ১৩৪ ভোট পান।

ফল ঘোষণার পর পরাজিত প্রার্থীর সমর্থকরা উপজেলা পরিষদের মূল ফটকে আবারও হট্টগোলের সৃষ্টি করেন। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে প্রায় ২০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে।

এ বিষয়ে জানতে পরাজিত প্রার্থী তোফায়েল আহমেদের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী সরকার ফারহানা আকতার সুমি বলেন, আমার এ বিজয় ছিনিয়ে নিতে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়েছে। প্রশাসনের তাৎক্ষণিক পদক্ষেপে তাদের ছত্রভঙ্গ করে এবং আমাকে ও আমার লোকজনদের হেফাজতে নেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের কাছে এ বিষয়ে অভিযোগ করবো। সবার প্রতি কৃতজ্ঞতা, এ বিজয় পুরো ডোমারবাসীর।

সহকারী রিটার্নিং কর্মকর্তা নুর-ই আলম বলেন, হামলাকারীরাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। এছাড়া সিসিটিভির ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করা হচ্ছে। এরইমধ্যে হামলাকারী কয়েকজনকে পুলিশ আটক করেছে।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসীন আলী বলেন, এ ঘটনায় পুলিশ সহ কয়েকজন আহত হয়েছে। তাৎক্ষনিকভাবে কয়েকজনকে আটক করা হয়েছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে। 

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম বলেন, তদন্তের মাধ্যমে দোষীদের আইন আওতায় নেয়া হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.