× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মোংলার ফেন্সি কমপ্লেক্স ও ফকিরহাটের কয়লা ফ্যাক্টরিতে আগুন

বাগেরহাট প্রতিনিধি

২৮ এপ্রিল ২০২৪, ১৯:৩৪ পিএম

মোংলা পৌর এলাকার শাপলা চত্তরের ফেন্সি কমপ্লেক্স ভবনের তৃতীয় তলায় আগুন লাগার ঘটনা ঘটে। 

রোববার (২৮ এপ্রিল) দুপুর সোয়া ৩টায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুনের সুত্রপাত হয়। এসময় কারখানায় থাকা শ্রমিকরা দ্রুত লোকজনকে সাথে নিয়ে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এই আগুনের সুত্রপাত বলে প্রাথমিক নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

তবে অল্পের জন্য রক্ষা পেয়েছে ভবনের দ্বিতীয় তলায় থাকা রাষ্ট্রায়ত্ব রুপালি ব্যাংক। ঘটনার বিষয়ে রুপালি ব্যাংক মোংলা পোর্ট শাখার ব্যবস্থাপক সুমন কুমার রায় বলেন, আগুনের খবর পেয়ে গ্রাহকদের টাকা এবং প্রয়োজনীয় কাগজপত্র নিরাপদে দ্রুত সরিয়ে ফেলি। তাছাড়া স্থানীয় ব্যবসায়ী ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় অল্পের জন্য আমরা বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছি। 

অপরদিকে বেলা ১২টায় ফকিরহাট উপজেলার খাজুরা এলাকায় রুপসা পাম্পের পাশে কয়লার ফ্যাক্টরিতে আগুন লাগে। যে ফ্যাক্টরিতে বিভিন্ন ধরনের কাঠ দিয়ে কয়লা তৈরি করে দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করা হয়। ফ্যাক্টরির শ্রমিকেরা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ২০/২৫ মিনিট পর ফকিরহাট থেকে ফায়ার সার্ভিসের একটি টিম এসে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। 

স্থানীয় রুস্তম হাওলাদার জানান, যতদূর জানি কয়লা ফ্যাক্টরি মালিকের বাড়ি রুপসা এলাকায়। ফ্যাক্টরির ছাউনি ছিল গোল পাতার। আগুন লাগার সাথে সাথে স্থানীয়রা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। কিছুক্ষণ পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.