× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার দাবিতে মানববন্ধন

লালমনিরহাট প্রতিনিধি

২৩ এপ্রিল ২০২৪, ১৭:৩০ পিএম

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা রমজান আলী নামে এক ইউপি সদস্যের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রমূলক ও মিথ্যা অভিযোগ’ তোলায় প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। একই সঙ্গে ওই আওয়ামী লীগ নেতা আয়ানাল হকের বিচার দাবি করেছেন তারা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে কালীগঞ্জ প্রেসক্লাবের সামনে ৫ শতাধিক নারী ও পুরুষ ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশ গ্রহন করেন। এর আগে সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমামের সাথে দেখা করে মিথ্যা অভিযোগ প্রত্যাহারের দাবি জানায় তারা।

জানা গেছে, আওয়ামী লীগ কর্মী আয়নাল হক স্থানীয় এমপি নাম ভাঙিয়ে এলাকায় প্রাভাব দেখাতেন। প্রায় ৩ মাস আগে এই আওয়ামীলীগ কর্মী আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার কথা বলে কয়েকজনের কাছে টাকা নেন। এই ঘটনায় ওই এলাকার শাহা পরান নামে এক যুবলীগ কর্মীর সাথে কথাকাটি হয়। একই ঘটনা কেন্দ্র করে গত ১৫ এপ্রিল ফের মারামারি ঘটনা ঘটে। এতে যুবলীগ নেতা শাহা পরানসহ আওয়ামীলীগের কর্মী আয়ানাল হক আহত হোন। পরে খবর পেয়ে সেখানে কাকিনা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য রমজান আলী গিয়ে আহত আয়নাল হককে স্থানীয় হাসপাতালে পাঠান। পরে বিষয়টি মিমাংসার চেষ্টা করলে ব্যর্থ হোন তিনি।

এদিকে এই ঘটনার সঙ্গে ইউপি সদস্য জড়িত না থাকলেও আওয়ামীলীগ কর্মী আয়ানাল হক দাবি তোলেন যুবলীগ নেতা শাহা পরানকে দিয়ে আয়ানাল হককে মারধর করিয়েছেন ইউপি সদস্য। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। 

এই মিথ্যা অভিযোগ প্রত্যাহারের দাবিতে ওই ওয়ার্ডের ৫শতাধিক নারী পুরুষ দুপুরে কালীগঞ্জ উপজেলা পরিষদে যান। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলে মিথ্যা অভিযোগ প্রত্যাহারের দাবি জানান। পরে কালীগঞ্জ প্রেসক্লাবের সামনে তারা ঘন্টাব্যাপি মানববন্ধন করেন।

মানববন্ধনে তারা বলেন, ইউপি সদস্যের বিরুদ্ধে টাকা দিয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর দিয়েছেন এমন অভিযোগ তুলেছেন। এটি কখনেই সত্য নয়, আমরা ইউপি সদস্য রমজান আলী আছে বলেই এখনো ভালোভাবে এলাকায় চলতে পারছি। একারণে আওয়ামীলীগ কর্মী আওয়ানাল হক তাকে মিথ্যা অভিযোগ দিয়ে তার জনপ্রিয়তা ও সম্মানহানি করার চেষ্টা করছে। তাই আমরা আওয়ামীলীগ নেতা আয়নাল হকের বিচার দাবি জানাই।

এ বিষয় আওয়ামীলীগ কর্মী আয়নাল হক মুঠোফোনে বলেন, আমি হাসপাতালে আছি। তাই ফোনে কিছু বলা সম্ভব নয়। আপনি আসলে সব কিছু খুলে বলব।    

কাকিনা ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য রমজান আলী বলেন, ঘর দেয়ার কথা বলে আমি কারো কাছে টাকা নেইনি। আয়নাল হক যে অভিযোগ করছেন তা সত্য নয়। আর তার রগকেটে দেয়ার অভিযোগ করছেন তিনি। ওই ঘটনার বিষয় আমি কিছুই জানি না। আমাকে মিথ্যা অভিযোগ দিয়ে আমাকে ফাঁসানোর চেষ্টা করছেন একটি পক্ষ। আয়নাল হাসপাতালে ভর্তি হবার পর সব সময় তারা খবর রেখেছি, তবে কি কারণে আমার নামে থানায় অভিযোগ দিয়েছে সে সুস্থ হয়ে ফিরে  এলে বুঝা যাবে।

কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির বলেন, এ বিষয় একটি অভিযোগ পেয়েছি, অভিযোগের ভিত্ততে তদন্ত চলছে। তদন্ত শেষে বলা যাবে সেদিন কি হয়েছিল।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.