× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বান্দরবানে অস্ত্রসহ কেএনএফের ৯ সদস্য গ্রেফতার

বান্দরবান প্রতিনিধি

১৬ এপ্রিল ২০২৪, ২০:০২ পিএম

বান্দরবানে রুমায় অভিযান চালিয়ে সশস্ত্র গোষ্ঠীর কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট (কেএনএফ)’র  ৯ জন সদস্যকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। অভিযানে ৯টি এলজি, ১৯টি এলজি কার্টিজ, ২টি মোবাইল ফোন এবং ২টি আইডি কার্ড উদ্ধার করা হয়। 

মঙ্গলবার (১৬ এপ্রিল) রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা দোপানিছড়া পাড়া এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। 

বিকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত মাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথ অভিযানে আজ ১৬ এপ্রিল (মঙ্গলবার) বান্দরবান  রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠী কেএনএফের ৯ জন সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় ৯ টি দেশীয় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে যৌথ বাহিনী। 

জানা গেছে, আজ ১০.৪০টায় বান্দরবান রিজিয়নের অন্তর্গত ১৬ ই বেংগল কর্তৃক দোপানিছড়াপাড়া এলাকায় সুংসুংপাড়া আর্মি ক্যাম্পের মেজর রাজীবের নেতৃত্বে একটি টহল দল সাঁড়াশি অভিযান চালানো হয়। অভিযানে কেএনএফ সন্ত্রাসীদের অবস্থানের খবরের প্রেক্ষিতে এলাকাটি ঘেরাও করে যৌথ বাহিনী। এসময় সশস্ত্র সন্ত্রাসী কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট (কেএনএফ)’র ৯ জন সদস্য গ্রেফতার করে। এছাড়াও টহল দল অনুসন্ধান চালিয়ে ৯টি এলজি, ১৯টি এলজি কার্টিজ, ২টি মোবাইল ফোন এবং ২টি আইডি কার্ড উদ্ধার করে যৌথ বাহিনী।

রাশেদুল আলম খান জানান, দুর্গম এলাকায় পাহাড়ের অভিযান চালিয়ে কেএনএফ নয়জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে দেশীয় ৯টি অস্ত্রসহ গোলাবারুদ। অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

এর আগে রুমা ও থানচি দুই উপজেলার ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র-টাকা লুটের ঘটনায় যৌথ অভিযানে আটক ৫৭ জন কুকি-চিন সদস্য এবং ব্যাংক ডাকাতিতে ব্যবহার করা গাড়ির চালকসহ মোট ৫৮ জনকে কারাগারে পাঠান আদালত। রুমা-থানচির এই ঘটনায় এখন পর্যন্ত মোট ৬২ জনকে কারাগারে পাঠানো হলো।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.