× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ ৩০ স্থাপনা উচ্ছেদ

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

২৮ মার্চ ২০২৪, ১৬:২৭ পিএম

মতলব চাঁদপুর-ঈদুল ফিতরকে সামনে রেখে লঞ্চ যাত্রীদের চলাচলের সুবিধার্থে চাঁদপুর লঞ্চঘাট থেকে ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বুধবার (২৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকার।

উচ্ছেদকৃত ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে ৩টি খাবার হোটেল, কনফেকশনারী, মুদি দোকানসহ ৩০টি স্থাপনা।

চাঁদপুর আধুনিক নৌ বন্দরের নির্মাণ কাজ শুরু হওয়ার পূর্বে লঞ্চঘাটে এলোমেলোভাবে গড়ে ওঠা ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে একবার উচ্ছেদ করা হয় এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণের অর্থ দেয়া হয়। এরপরেও এসব ব্যবসায়ী অবৈধভাবে লঞ্চঘাটের আশপাশের জায়গা দখল করে খাবারের একাধিক দোকান গড়ে তুলে ব্যবসা পরিচালনা করে আসছিলেন।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মোঃ শাহদাত হোসেন বলেন, ৬৮ শতাংশ সম্পত্তির উপর ৩০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর মধ্যে তিনটি পাকা স্থাপনা রয়েছে। বন্দরের সম্পত্তিতে কোনো অবৈধ স্থাপনা থাকবে না। পর্যায়ক্রমে সব উচ্ছেদ করা হবে। নির্মাণাধীন আধুনিক লঞ্চ টার্মিনাল ভবন নির্মাণ কাজের সুবিধার্থে এবং ঈদ যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করতে আমাদের এই উচ্ছেদ অভিযান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.